ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০, || কার্তিক ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

আতলেটিকোর জার্সিতে জোড়া গোল সুয়ারেজের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৪ ২৮ সেপ্টেম্বর ২০২০

লুইস সুয়ারেজকে নিয়ে লা লিগা মিশন শুরু করলো আতলেটিকো মাদ্রিদ। বার্সেলোনা ছাড়ার পরের ম্যাচেই সুয়ারেজের জোড়া গোলে গ্রানাদার বিপক্ষে বড় ব্যবধানে জয় তুলে নেয় দলটি। যদিও ম্যাচের ৬৯ মিনিটে দিয়েগো কস্তার বদলি হিসেবে মাঠে নেমে দুই গোল ও একটি অ্যাসিস্ট রয়েছে বার্সার সদ্য সাবেক এই স্ট্রাইকারের। 

রোববার নিজেদের মাঠে গ্রানাদার বিপক্ষে ৬-১ গোলের জয় পায় আতলেটিকো মাদ্রিদ। নতুন ক্লাবে চুক্তি করার তৃতীয় দিনে প্রথমবার আতলেটিকোর জার্সি পরেন সুয়ারেজ। ৩৩ বছর বয়সী এই তারকা রঙিন অভিষেকের দিনে করেছেন জোড়া গোল। সুয়ারেজ মাঠে নামার আগে দিয়েগো সিমেওনের দল এগিয়ে ছিল ৩-০ গোলে। আর উরুগুইয়ান তারকা মাঠে নামার পর পেয়েছে আরও তিন গোল।

বার্সেলোনার সঙ্গে ছয় বছরের সম্পর্ক চুকিয়ে শুক্রবার ওয়ান্দা মেত্রোপলিতানোর ক্লাবে যোগ দেন সুয়ারেজ। ন্যু ক্যাম্পে চুক্তির এক বছর থাকলেও অনেক অভিমান নিয়ে বিদায় নিতে হয়েছে তাকে। আর প্রথম ম্যাচেই যেন বার্সাকে হুঁশিয়ার করে দিলেন, এবারের লা লিগা মিশনে কোমর বেঁধে নেমেছে আতলেটিকো।

সুয়ারেজের জোড়া গোল ছাড়া আতলেতিকোর হয়ে অন্য গোলগুলো করেছেন দিয়েগো কস্তা, এঞ্জেল কোরেয়া, জোয়াও ফেলিক্স ও মার্কোস লরেন্ত। 

ম্যাচটি শুরু থেকে আতলেটিকোর নিয়ন্ত্রণে ছিল। ম্যাচের ৯ মিনিটে অ্যাথলেটিকোর স্প্যানিশ স্ট্রাইকার ডিয়াগো কস্তা গোল করে দলকে এগিয়ে নেন। ওই গোলেই ওয়াল্ডা মেট্রোপলিটানোয় প্রথমার্ধ শেষ করে ডিয়াগো সিমিওনের দল। 

দ্বিতীয়ার্ধে গ্রানাডাকে রুদ্র মূর্তি দেখায় স্বাগতিকরা। নামার দুই মিনিটের মাথায় আন্দ্রে কোরেইরা দলকে ২-০ গোলে এগিয়ে নেন। ৬৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোয়াও ফেলিক্স। এর আগে এক গোলে সহায়তা দিয়ে একই ম্যাচে গোল ও সহায়তা দেওয়ার রেকর্ড গড়েন পর্তুগিজ তরুণ। 

ম্যাচের ৭০ মিনিটে অ্যাথলেটিকোর জার্সিতে মাঠে নামেন লুইস সুয়ারেজ। দুই মিনিট পরেই লরেন্তোকে দিয়ে গোল করান উরুগুয়ের এই স্ট্রাইকার। 

নতুন অভিষেকে গোল করতেও বেশি সময় নেননি সুয়ারেজ। ৮৫ মিনিটে হেড থেকে গোল করে দলকে লিড এনে দেন ৫-০ গোলের। দুই মিনিট পরে এক গোল শোধ দেয় বিধ্বস্ত হয়ে যাওয়া গ্রানাডা। 

শেষ মুহূর্তের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে মাদ্রিদ ক্লাবে নিজের দ্বিতীয় ও দলের ষষ্ঠ গোলটি করেন উরুগুয়ের এই তারকা ফুটবলার। ৮ মিনিটের ব্যবধানে দুই গোল করে অভিষেক ম্যাচটা আরও স্মরণীয় করে রাখলেন সুয়ারেজ।

এদিকে, ২১ শতকে অ্যাথলেটিকো মাদ্রিদের প্রথম ফুটবলার হিসেবে অভিষেক ম্যাচে গোলে সহায়তা দেওয়া ও গোল করার রেকর্ড গড়েন সুয়ারেজ। 

এছাড়া প্রথম ফুটবলার হিসেবে অভিষেক দুই গোল দেওয়ার রেকর্ডও তার। এদিন কোচ সিমিওনের অধীনে মৌসুমের প্রথম ম্যাচে সবচেয়ে বড় জয়ের রেকর্ডও গড়েছে লস রোজি ব্লাঙ্কোসরা।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি