ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ইংল্যান্ডকে ফের লজ্জায় ডোবালো অজিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৮ ২৩ আগস্ট ২০১৯ | আপডেট: ২১:১৪ ২৩ আগস্ট ২০১৯

অজি বোলিং তাণ্ডবে আরও একবার লজ্জার ইতিহাস লেখালো ইংল্যান্ড। মাত্র ৬৭ রানেই গুটিয়ে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন। যার ফলে অস্ট্রেলিয়াকে ১৭৯ রানে গুটিয়ে দিয়ে বড় লিড নেয়ার সুযোগ থাকলেও উল্টো ১১২ রানে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। দ্বিতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে অস্ট্রেলিয়া।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৫২ রান তুলেছে টিম পেইনের দল। মারনাস ল্যাবুশ্চাগ্নে ৪ রানে ব্যাট করছেন। যাতে ইতোমধ্যেই ১৬৩ রানের লিড পেয়েছে অস্ট্রেলিয়া। শেষ ব্যাটসম্যান হিসেবে উসমান খাজা ২৩ রান করে আউট হন।

শুক্রবার হেডিংলিতে ছিলনা প্রথম দিনের মতো মেঘলা আকাশ আর পেস সহায়ক কন্ডিশন। বরং দিনটির শুরু হয়ে আলো ঝলমলে আবহাওয়ায়। যার ফলে উইকেটও ব্যাটিংয়ের জন্য খুব কঠিন ছিল না। কিন্তু সেই উইকেটেই জ্বলে উঠল অজি পেসাররা। হ্যাজলউড, কামিন্স ও প্যাটিনসনের আগুনে বোলিংয়ে বিধ্বস্ত হলো ইংলিশ ব্যাটিং।

এর আগে এক আর্চারের কল্যাণে অস্ট্রেলিয়াকে ১৭৯ রানে অলআউট করে হেডিংলি টেস্টের প্রথম দিনটি দারুণ কেটেছিল ইংল্যান্ডের। কিন্তু ইংলিশদের সেই আনন্দ উবে গেছে দ্বিতীয় দিনে। গুটিয়ে গেছে তারা কেবল ৬৭ রানেই। সেই ১৯৪৮ সালে ওভালে ৫২ রানে গুটিয়ে যাওয়ার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের সর্বনিম্ন ইনিংস এটিই। ফলে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া পেয়েছে ১১২ রানের লিড।

এদিন অজি ধ্বংসযজ্ঞের মূল নায়ক জশ হ্যাজলউড। সুইং আর বাউন্সের দুর্দান্ত প্রদর্শনীতে ডানহাতি এ পেসার একাই তুলে নিয়েছেন ৫ উইকেট। এ নিয়ে টেস্টে সপ্তমবার ৫ উইকেটের স্বাদ পেলেন হ্যাজলউড। 

অন্যদিকে গতিময়, আগ্রাসী ও স্কিলফুল বোলিংয়ে প্যাট কামিন্স নিয়েছেন তিনটি আর বাকি দুটি নিয়েছেন জেমস প্যাটিনসন। যাতে ইংল্যান্ড টিকতে পেরেছে মাত্র ২৭.৫ ওভার। 

ইংলিশদের মধ্যে দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল জো ডেনলি, ইনিংস সর্বোচ্চ ১২ রান করেন তিনি। বাকিদের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক। সবগুলো যেন মোবাইলের ডিজিট। ফলে বেন স্টোকসের সঙ্গে ডেনলির ১২ রানের জুটিটাই ছিল সবচেয়ে বড় জুটি!

জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ফের শুরুতেই বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। নির্বাসন থেকে ফেরা ওপেনার ওয়ার্নার প্রথম ইনিংসের মত ব্যর্থ এ ইনিংসেও। শূন্য রানেই ফেরেন ব্রডের শিকার হয়ে। আর স্পিনার লিচের শিকার হয়ে আরেক ওপেনার মার্কাস হ্যারিস (১৯) ফিরলে ৩৬ রানেই দ্বিতীয় উইকেট হারায় সফরকারীরা। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি