ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

উৎপল দাসের সন্ধানে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতির দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৩ ২০ নভেম্বর ২০১৭ | আপডেট: ২১:৫৮ ২৫ নভেম্বর ২০১৭

গত ৪১ দিন ধরে নিখোঁজ থাকলেও তরুণ সাংবাদিক উৎপল দাসকে উদ্ধার করতে পারেনি আইন শৃঙ্খলা বাহিনী। এবার তার সন্ধান চেয়ে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বিবৃতি দাবি করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান (সুনামগঞ্জ-৪)। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের ১৮তম অধিবেশনে আজ সোমবার সন্ধ্যায় পয়েন্ট অব ওর্ডারে দাঁড়িয়ে এ দাবি জানান তিনি।

পীর ফজলুর রহমান বলেন, ‌`গত দুই মাসে ১০ জন মানুষ নিখোঁজ হয়েছে। এরমধ্যে একজন মাত্র ফেরৎ এসেছে বলে পত্রিকায় খবর বেরিয়েছে। সাংবাদিক উৎপল দাস এক মাসের অধিককাল নিখোঁজ রয়েছেন। কিন্তু আইন শৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করতে পারছে না।

একজন মানুষ যদি নিখোঁজ হয়, তা বের করা রাষ্ট্রের দায়িত্ব। ওই ব্যক্তি যদি কোন আইনের পরিপন্থি কাজ করেন, তা হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রয়োগ করা যেতে পারে। কিন্তু একটা তরুণ সাংবাদিক এক মাসের অধিক নিখোঁজ, কিন্তু আমাদের আইন শৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করতে পারে না, এটি বিশ্বাসযোগ্য বলে মনে হয় না। আমি এই মহান সংসদে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর ৩০০ বিধিতে বিবৃতি দাবি করছি।`

পূর্ব-পশ্চিম অনলাইন পোর্টালে কর্মরত সাংবাদিক উৎপল দাস গত ১০ অক্টোবর নিখোঁজ হন। ওই দিন দুপুরে রাজধানীর মতিঝিলে অফিস থেকে বের হওয়ার পর আর বাসায় ফিরেন নি। ওইদিন থেকে তার ব্যবহার করা মোবাইল নম্বরও বন্ধ পাওয়া যাচ্ছে।

নিখোঁজের ১২ দিন পর তার সন্ধান চেয়ে মতিঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে অনলাইন পোর্টাল কর্তৃপক্ষ। পরের দিন আরেকটি জিডি করেন সাংবাদিক উৎপলের বাবা চিত্তরঞ্জন দাস।

উল্লেখ্য, এর আগে উৎপল দাস দৈনিক যায়যায়দিন, ভোরের পাতা সহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।

 

/ডিডি/টিকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি