ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

এবার বোর্ডের চুক্তি থেকে বাদ পড়লেন ধোনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৯ ১৬ জানুয়ারি ২০২০

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বার্ষিক চুক্তি থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি। যা প্রশ্ন তুলে দিল তার ক্রিকেট কেরিয়ার নিয়েই। সেই ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পর আর দেশের হয়ে খেলেননি বিশ্বকাপ জয়ী অধিনায়ক। আর কখনও কি তাকে দেখা যাবে সাত নম্বর জার্সিতে, দেখা দিল সে সংশয়।

২০১৪ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ধোনি। যাতে তার টেস্ট কেরিয়ার থেমে যায় ৯০ ম্যাচেই। এরপর ২০১৭ সালের জানুয়ারিতে একদিনের ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে দেন। গত বছরও বোর্ডের বার্ষিক চুক্তিপত্রে গ্রেড এ তালিকায় ছিলেন ধোনি। কিন্তু বিশ্বকাপের পর আর খেলেননি। 

ফলে, ২০১৯ সালের অক্টোবর থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য বোর্ডের চুক্তিপত্রের তালিকায় ঠাঁই হল না তার। মোট ২৭ জন ক্রিকেটার রয়েছেন এ তালিকায়। কিন্তু বিশ্বকাপজয়ী অধিনায়কের না থাকা নিয়েই চলছে যত চর্চা। এই চুক্তিপত্রে না রাখার মাধ্যমে তবে কি পরোক্ষে ধোনির বিদায়ের বার্তাই ফুটে উঠছে?। ক্রিকেটমহলে দেখা দিয়েছে এমন প্রশ্ন।

এদিকে, ভারতের বার্ষিক সাত কোটি টাকার গ্রেড এ প্লাস চুক্তিপত্রের তালিকায় আছেন মাত্র তিনজন— বিরাট কোহলি, রোহিত শর্মা ও জাশপ্রীত বুমরা। বার্ষিক পাঁচ কোটি টাকার গ্রেড এ চুক্তিপত্রের তালিকায় আছেন ১১ জন- রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব, ঋষভ পন্ট। 

বার্ষিক তিন কোটি টাকার গ্রেড বি চুক্তিপত্রের তালিকায় আছেন ৫ জন- ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল। আর বার্ষিক এক কোটি টাকার গ্রেড সি চুক্তিপত্রের তালিকায় রয়েছেন ৮ জন- কেদার যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, মাণীশ পাণ্ডে, হনুমা বিহারি, শার্দুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর। তবে ধোনির মতো চুক্তিপত্র থেকে বাদ পড়লেন দীনেশ কার্তিক, অম্বাতি রায়ুডু ও খলিল আহমেদ।

বোর্ডের নতুন এ চুক্তিপত্রে এবারই প্রথমবার জায়গা করে নিলেন মায়াঙ্ক আগরওয়াল, নবদীপ সাইনি, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর ও দীপক চাহাররা। মায়াঙ্ক ছাড়া প্রত্যেকেই রয়েছেন এক কোটি টাকার সি গ্রেডে। 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি