ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ওপেনিংয়ে রেকর্ড, ঝড় তুলেই ফিরলেন মুশফিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭ ৯ মার্চ ২০২০ | আপডেট: ১৯:২৬ ৯ মার্চ ২০২০

তামিম ইকবাল ও লিটন দাস

তামিম ইকবাল ও লিটন দাস

টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশকে দুর্দান্ত শুরু এনে দেন তামিম ইকবাল এবং লিটন দাস। দুই ওপেনার উপহার দেন ৯২ রানের উদ্বোধনী জুটি। যা টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ ওপেনিং জুটির রেকর্ড। এর আগে ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে এই দুজনেই গড়েছিলেন ৭৪ রানের জুটি। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভারে টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ১৭৩ রান। মুশফিকুর রহিম মাত্র ৮ বলে দুই ছক্কায় ১৭ রানে আউট হলেও মারকুটে সৌম্য সরকার ক্রিজে আছেন চারটি চার ও দুই ছক্কায় ৪২ রানে। 

এর আগে আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে মাত্র ৩১ বলে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন লিটন দাস। এরপরেই আউট হয়ে ফেরেন তামিম ইকবাল। তার আগে ৩৩ বলে ৪১ রান করেন দেশ সেরা ওপেনার। 

তামিম ফিরলেও বিধ্বংসী মেজাজে ছিলেন লিটন দাস। তবে তার বিস্ফোরক ইনিংসটি শেষ হয় সিকান্দার রাজার বলে। রিভিউ নিয়েও লেগ বিফোর থেকে বাঁচতে না পারা লিটনের ৩৯ বলে ৫৯ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ৩ ছক্কায়। 

পাকিস্তান সফরে না যাওয়া মুশফিকুর রহিম বাংলাদেশ একাদশে ফিরেছেন। চোট কাটিয়ে ওয়ানডে দলে ফেরা মোহাম্মদ সাইফ উদ্দিনও সুযোগ পেয়েছেন একাদশে। জায়গা ছেড়ে দিতে হয়েছে ভারত ও পাকিস্তানে খেলা ওপেনার মোহাম্মদ নাঈম শেখকে। অন্যদিকে অসুস্থতা কাটিয়ে জিম্বাবুয়ে দলে ফিরেছেন ক্রেইগ আরভিন। বাইরে চলে গেছেন নিয়মিত অধিনায়ক চামু চিবাবা। তার জায়গায় দলকে নেতৃত্ব দিচ্ছেন শন উইলিয়ামস।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফ উদ্দিন।

জিম্বাবুয়ে একাদশ: শন উইলিয়ামস (অধিনায়ক), টিনাশে কামুনহুকামউই, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, ক্রেইগ আরভিন, রিচমন্ড মুতুমবামি, টিনোটেন্ডা মাটুমবোদজি, ডনাল্ড টিরিপানো, কার্ল মুম্বা, ক্রিস এমপোফু।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি