ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯, || আশ্বিন ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

কোহলির ব্যাটে ভারতের সহজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৫ ১৯ সেপ্টেম্বর ২০১৯

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বোলিং-ব্যাটিংয়ের দারুণ সমন্বয় ঘটিয়েছে ভারত। দুই বিভাগের সম্মিলিত পারফরম্যান্সে দলটি তুলে নিয়েছে সাত উইকেটের দারুণ জয়। এই জয়ের ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির দল। আগামী ২২ সেপ্টেম্বর ব্যাঙ্গালুরুতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় প্রথম ম্যাচটি।

বুধাবার রাতের এ ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে পাঁচ উইকেটে ১৪৯ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে কোহলির ব্যাটিং দৃঢ়তায় ভারত পেয়েছে সহজ জয়। দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন স্বাগতিক অধিনায়ক।

মোহালিতে ব্যাট করতে নেমে শুরুটা একেবারে খারাপ করেনি দক্ষিণ আফ্রিকা। চতুর্থ ওভার শেষ হওয়ার আগেই স্কোর বোর্ডে ৩১ রান তুলে ফেলে প্রোটিয়ারা। ওপেনার রিজা হেন্ড্রিক্স ব্যক্তিগত ছয় রানে বিদায় নিলে ভাঙে ওপেনিং জুটি। তবে অধিনায়ক কুইন্টন ডি কক ও টেম্বা বাভুমা মিলে ধাক্কাটা সামলে ওঠেন। মূলত এ দুজনের ব্যাটেই লড়াইয়ের রসদ পায় সফরকারীরা।
 
৩৭ বলে আটটি চারে ৫২ রান করেছেন টি-টোয়েন্টি ক্যাপ্টেন ডি কক। আর ৪৩ বলে তিন চার ও এক ছক্কায় ৪৯ রানে আউট হয়েছেন বাভুমা। শেষ দিকে ডেভিড মিলার ১৮ রান আর প্রিটোরিয়াস ১০ রানে অজেয় ছিলেন। ভারতের পক্ষে দিপক চাহার নিয়েছেন দুই উইকেট। আর একটি করে শিকার করেন নবদিপ সানি, রবিন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া।

জবাবে দেড় শ রানের মাঝারি মানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৩ রানে ভারত হারায় ওপেনার রোহিত শর্মার উইকেট। ঠিক ১২ বলে ১২ রান করেই ফিরেছেন রোহিত। পরে শিখর ধাওয়ান ও বিরাট কোহলি মিলে জয়ের পথটা মসৃণ করে দেন। ৩১ বলে চারটি চার ও এক ছক্কায় ৪০ রানে সাজঘরে ফেরেন ধাওয়ান।

তবে ম্যাচটা শেষ করে এসেছেন ক্যাপ্টেন কোহলি। ৫২ বলে ৭২ রান এসেছে ভারতের অধিনায়কের ব্যাট থেকে। ইনিংসে চারটি চার ও তিনটি ছক্কা মেরেছেন তিনি। তার সঙ্গী শ্রেয়াস আইয়ার ১৪ বলে ১৬ রানে ছিলেন অপরাজেয়। ধাওয়ান-কোহলির ব্যাটিংয়ের সুবাদে ম্যাচের এক ওভার বাকি থাকতেই জয় তুলে নিয়েছে ভারত। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি