ঢাকা, রবিবার   ১২ জুলাই ২০২০, || আষাঢ় ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

গণ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতার বুনিয়াদী প্রশিক্ষণ    

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫ ৯ ডিসেম্বর ২০১৮

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতার বুনিয়াদী প্রশিক্ষণ“ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।     

গবিসাসের সভাপতি মো. রিফাত মেহেদীর সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. লায়লা পারভীন বানু।

প্রধান আলোচক ছিলেন সময় টিভির পরিচালক ও সংবাদ বিভাগের প্রধান তুষার আবদুল্লাহ, বিশেষ অতিথি ছিলেন মাছরাঙ্গা টেলিভিশনের মফস্বল সম্পাদক সজীব সাদিক।

প্রধান আলোচক তুষার আব্দুল্লাহ বলেন, সাংবাদিকতায় আসতে হলে সৎ, মেধাবী, সংযমী এবং আধুনিক প্রযুক্তিগত জ্ঞানে পারদর্শী হতে হবে। দেশ ও সাম্প্রতিক বিভিন্ন ঘটনাবলী, আন্তর্জাতিক বিষয়ে জ্ঞান অর্জন করতে আহ্বান জানান এবং সাংবাদিকতার প্রতিটি ক্ষেত্রে সর্বোচ্চ নিরপেক্ষতা বজায় রাখার পরামর্শ দেন।  

সংবাদ, সাংবাদিক ও সাংবাদিকতা এই তিন বিষয়ে তরূণ সাংবাদিকদের মৌলিক দিক-নির্দেশনা দেন গণ বিশ্ববিদ্যালয়ের ভাষা যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের শিক্ষক সরোজ মেহেদী ।  

প্রধান অতিথি ডা. লায়লা পারভীন ক্যাম্পাস ভিত্তিক সাংবাদিকদের ক্যাম্পাসের প্রচলিত নিউজগুলোর পাশাপাশি বিভিন্ন গবেষণামূলক  নিউজ করার প্রতি আগ্রহী হওয়ার আহবান জানান।

গবিসাস সভাপতি মো. রিফাত মেহেদী কর্মশালায় আগত শিক্ষার্থীদের বলেন, সাংবাদিকতা একদিনে শেখার বিষয় নয়। সংবাদ মাধ্যমে ক্যারিয়ার গড়তে চাইলে নিয়মিত অনুশীলন করতে হবে।

গবিসাসের সাধারণ সম্পাদক মুন্নি আক্তারের সঞ্চালনায় উক্ত কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন মো. মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. রফিকুল ইসলাম, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আল আজাদ।   

কেআই/এসি  

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি