ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা দুদকের এএসআই

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৪, ১৫ মার্চ ২০২১ | আপডেট: ১১:০৩, ১৫ মার্চ ২০২১

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক ব্যবসায়ীর কাছ থেকে ২ লাখ টাকা ঘুষ নিতে এসে আটক হয়েছেন ইমরান হোসেন হায়দার (৪০) নামে দুর্নীতি দমন কমিশনের (দুদকের) চাকুরিচ্যুত এক এএসআই। রোববার (১৪ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে কায়মপুর ফকির গার্মেন্টসের সামনে থেকে জনতা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। এসময় তার দুই সহযোগি সেলিম ও তানজিল পালিয়ে যায়।

জানা যায়, ইমরান হোসেন হায়দার নিজেকে একজন রানিং কর্মকর্তা পরিচয় দিয়ে ওই চাঁদা দাবি করেন। আটককালে তার কাছ থেকে দুদকের একটি পরিচয়পত্র উদ্ধার করেছে পুলিশ। যাতে লেখা রয়েছে ‘মো: ইমরান হোসেন হায়দার, কোর্ট সহকারী (এএসআই), দুর্নীতি দমন কমিশন’। 

ভুক্তভোগী ওয়াবদারপুল এলাকার প্রিন্টিং ব্যবসায়ী নাদির সরদার জানান, দেড় মাস আগে ইমরান হায়দার একটি গাড়ি নিয়ে তার প্রতিষ্ঠানে আসে এবং দুদকের কর্মকর্তা পরিচয় দিয়ে বলে ‘আপনার বিরুদ্ধে অভিযোগ আছে। আপনি দুর্নীতির মাধ্যমে ব্যবসা করে আসছেন। নানা ভয় দেখিয়ে ২০ হাজার টাকা হাতিয়ে নেয়। এক পর্যায়ে আরও ২ লাখ টাকা দাবি করে। এক পর্যায়ে বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয় এবং পুলিশের পরামর্শে টাকা দেয়ার আশ্বাস দিয়ে ইমরান হোসেন হায়দারকে আসতে বলা হয়। পরে টাকা নেয়ার জন্য দুই সহযোগিসহ ইমরান আজকে (রোববার) আসলে তাকে আটক করা হয়। তবে তার দুই সহযোগি পালিয়ে যায়।

এছাড়াও একই এলাকার জিল্লু ব্রেড এন্ড বিস্কুট বেকারীর মালিকের কাছ একই কায়দায় ১ হাজার টাকা হাতিয়ে নেন ইমরান হোসেন হায়দার।

খবর পেয়ে ফতুল্লা থানার এসআই হাফিজ ঘটনাস্থলে গিয়ে আটক ইমরান হোসেন হায়দারকে থানায় নিয়ে যান। তিনি জানান, খোঁজ নিয়ে জানা গেছে- আটককৃত ইমরান হোসেন হায়দায় দুদকে কনস্টবল হিসেবে কর্মরত ছিল। বর্তমানে সে চাকরীচ্যুত।

এ ঘটনায় ভুক্তভোগি নাদির সরদার বাদী হয়ে প্রতারক ইমরান হায়দারের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্ততি নিয়েছেন।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি