ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

‘চার’ ‘ছয়’ নিষিদ্ধ করল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৯ ৪ জানুয়ারি ২০২০

‘চার’ ‘ছয়’ নিষিদ্ধ করল ভারত

‘চার’ ‘ছয়’ নিষিদ্ধ করল ভারত

ভারত-শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে রোববার (৫ জানুয়ারি) থেকে। আসামের ভূপেন হাজারিকা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ম্যাচটি। এই ম্যাচে কোনও ধরনের পোস্টার, ব্যানার বা বার্তা সংবলিত কাগজ নেয়া নিষিদ্ধ করেছ আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসিএ)। এমনকি ‘চার’ ‘ছক্কা’ লেখা প্ল্যাকার্ডও নিষিদ্ধ করেছে এসিএ।

বিতর্কিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে তোলপাড় চলছে পুরো ভারতেই। তবে ওই আইনের বিরুদ্ধে আসামের জনতা তুলনামূলকভাবে একটু বেশিই প্রতিবাদী। লাগাতার বিক্ষোভে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষে নিহত হয়েছেন অন্তত চারজন সাধারণ মানুষ। কারফিউ জারি হয়েছে, ইন্টারনেটও বন্ধ করে দেয়া হয়েছে।

মনে করা হচ্ছে, এই আন্দোলনের পক্ষে গ্যালারিতে প্লাকার্ড দেখানোর শঙ্কা থেকে বাঁচতেই সব ধরনের প্ল্যাকার্ড নিষিদ্ধ করেছে এসিএ। যদিও এসিএ’র দাবি, সংশোধিত নাগরিকত্ব আইনের সঙ্গে ভারত-শ্রীলঙ্কার ম্যাচে প্লাকার্ড নিষিদ্ধ করার কোনও সম্পর্ক নেই। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের স্পন্সর চুক্তির সঙ্গে সাংঘর্ষিক বলেই ‘চার’ ‘ছয়’ নিষিদ্ধ করা হয়েছে।

নাম প্রকাশে অননিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানান, নিষেধাজ্ঞার ব্যাপারটি বিসিসিআই জানেই না। বিসিসিআই প্ল্যাকার্ড নিষিদ্ধের ব্যাপারে কিছু বলেনি। তবে তিনি এটাও বলেন, ‘এ ব্যাপারে স্থানীয় কর্তৃপক্ষ যা বলবে, বিসিসিআই তার পক্ষেই থাকবে।’

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি