ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৪ ১৪২৮

মুশফিকদের উড়িয়ে ফের শীর্ষে চট্টগ্রাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪২, ৪ জানুয়ারি ২০২০

আমলার উইকেট নেয়ার পর রানার উল্লাস

আমলার উইকেট নেয়ার পর রানার উল্লাস

শীর্ষে ওঠার লড়াইয়ে খুলনা টাইগার্সের পুঁজি ছিল মাত্র ১২১। এতো কম পুঁজি নিয়ে ম্যাচ জিততে হলে শুরুতেই প্রতিপক্ষকে কাঁপিয়ে দেয়াই যে শর্ত। তবে খুলনা তা পারেনি। ওপেনিং জুটিতে ৬৯ রান তুলে খুলনাকে যে  শুরুতেই ম্যাচ থেকেই ছিটকে দিয়েছে লিন্ডল সিমন্স ও জুনায়েদ সিদ্দিক।

যে ভিতের ওপর দাঁড়িয়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ম্যাচ জিতেছে চট্টগ্রাম। ১৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য ১২৪ রান তুলে ফেলে দলটি। জুনায়েদ সিদ্দিক ৩৯ বলে ৩৮ ও লিন্ডল সিমন্স ২৮ বলে ৩৬ রান করে আউট হলেও তিনে নেমে ২৭ বলে ৩০ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন ইমরুল কায়েস।

আর দারুণ এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসল চট্টগ্রাম। ১০ ম্যাচে ৭ জয় পাওয়া দলটির পয়েন্ট এখন ১৪। অন্যদিকে, ব্যাটিং ব্যর্থতায় ম্যাচ হারা খুলনা নেমে গেছে টেবিলের চার নম্বরে। ৯ ম্যাচের ৪টিতে হারা মুশফিকুর রহিমের দলের পয়েন্ট সেই ১০।

এর আগে তরুণ পেসার মেহেদি হাসান রানা ও রুবেল হোসেনের দুর্দান্ত বোলিংয়ের সামনে ১২১ রানেই গুটিয়ে যায় প্রথমে ব্যাটিং করতে নামা খুলনা টাইগার্স। খুলনার আট ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেনি। সর্বোচ্চ ৪৮ করেছেন রাইলি রুশো। মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ২৯ রান।

এই দুজন বাদে খুলনার পক্ষে দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারা অপরজন হলেন রবি ফ্রাইলিংক (১৭)। চট্টগ্রামের হয়ে রুবেল হোসেন ৩.৫ ওভারে ১৭ রান খরচায় নিয়েছেন তিনটি উইকেট। রুবেলে সঙ্গে এদিন তিন উইকেট পেয়েছেন আসর জুড়ে দুর্দান্ত বোলিং করা মেহেদি হাসান রানাও, তবে রান দিয়েছেন ২৯টি।

আজকের ম্যাচে এই তিন উইকেট নিয়েই গতকাল উইকেট শিকারির তালিকার শীর্ষে উঠে বসা মুস্তাফিজকে আবারও পিছনে ফেললেন তরুণ বাঁহাতি রানা। আট ম্যাচে বল করা রানার উইকেট সংখ্যা এখন ১৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুস্তাফিজ নিয়েছেন ১৬টি। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি