ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

দাদার সঙ্গে ‘দাদাগিরি’! জবাব হাতেনাতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৮ ১৪ জুলাই ২০২০ | আপডেট: ২২:১১ ১৪ জুলাই ২০২০

সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

সাবেক ক্রিকেট তারকা সৌরভ গাঙ্গুলি। 'দাদা' হিসেবেই সমধিক পরিচিত তিনি। নিজ কারিশমায় পশ্চিমবঙ্গ থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি তিনি। সেই দাদার সঙ্গেই 'দাদাগিরি' করলে ফল মোটেও ভাল হবে না। কার্যত সকলকে এভাবেই সতর্ক করে দিলেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক গ্রেইম স্মিথ। তার মতে, দাদাকে (সৌরভ গাঙ্গুলি) খোঁচানোর পরিণাম ভালো হয় না, হাতেনাতেই জবাব মেলে।

ম্যাচ গড়াপেটার কালো ছায়ায় জর্জরিত ভারতীয় ক্রিকেটের দায়িত্ব কাঁধে নিয়ে সৌরভ দেখিয়ে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেটের পুনরুত্থান। সেই সৌরভ গাঙ্গুলির ভূয়সী প্রশংসা করলেন গ্রেইম স্মিথ। একটি চ্যাট শো-তে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক বলেন, "দাদার সঙ্গে অনেক ভালো সময় কাটিয়েছি। প্রশাসনিক ব্যাপারে আমাদের মধ্যে টেলিফোনে কথা হয়। সৌরভ খুবই শান্ত স্বভাবের এবং সবসময়ই কথা বলতে আগ্রহী।"

অধিনায়ক সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে তাঁর খেলার অভিজ্ঞতা বেশ কমই। তবুও যতটুকু মনে পড়ে তাতে সৌরভ কখনও স্মিথকে টসের জন্য অপেক্ষা করায়নি বলেই জানালেন। তিনি জানান, "সৌরভকে খোঁচা দিলে ঠিক সময়ে ও তার জবাব দিয়ে দেবে।"

স্মিথ নামে সমধিক পরিচিত হলেও তার পুরো নাম গ্রেইম ক্রেইগ স্মিথ (Graeme Craig Smith)। ১ ফেব্রুয়ারি, ১৯৮১ সালে দক্ষিণ আফ্রিকার ট্রান্সভাল প্রদেশের জোহান্সবার্গে জন্মগ্রহণকারী স্মিথ দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের সাবেক ও বিখ্যাত আন্তর্জাতিক ক্রিকেট তারকা। বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান গ্রেইম স্মিথ টেস্ট পর্যায়ে দলটির অধিনায়কের দায়িত্ব পালন করেন। ২০০৩ সালের বিশ্বকাপ ক্রিকেটের পর তিনি তৎকালীন অধিনায়ক ও বোলার শন পোলকের স্থলাভিষিক্ত হন। ২০১১ ক্রিকেট বিশ্বকাপের পর একদিনের দলে এবি ডি ভিলিয়ার্স অধিনায়ক হিসেবে তার স্থলাভিষিক্ত হন।

দীর্ঘ দেহের অধিকারী ও বামহাতি উদ্বোধনী ব্যাটসম্যান স্মিথ টেস্টে সর্বমোট ২৭টি সেঞ্চুরি করেন, তন্মধ্যে ডাবল সেঞ্চুরি করেছেন ৫টি। একদিনের আন্তর্জাতিকে সেঞ্চুরি করেছেন ১০টি। ২০১৪ সালের ৩ মার্চ সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বিপক্ষে ৩য় টেস্ট চলাকালে আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গন থেকে অবসর গ্রহণের কথা ঘোষণা করেন গ্রেইম স্মিথ। বর্তমানে তিনি কাউন্টি ক্রিকেটে বহিরাগত খেলোয়াড় হিসেবে সারে দলের অধিনায়কত্ব করছেন।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি