ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

নিষেধাজ্ঞার বিরুদ্ধে আবেদন করলেন উমর আকমল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৩ ২০ মে ২০২০

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিসিপ্লিনারি প্যানেল দুর্নীতির অভিযোগে উমর আকমলকে সব রকম ক্রিকেট থেকে তিন বছরের জন্য নিষিদ্ধ করে। সেই নিষেধাজ্ঞার বিরুদ্ধে পিসিবির কাছে আবেদন করেছেন উমর আকমল। ক্রিকেট পরিচালনা পর্ষদ আকমলের আবেদন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছে এবং এই মামলার শুনানির জন্য স্বতন্ত্র বিচারপতিদের একটি প্যানেল গঠন করবে।

ডিসিপ্লিনারি প্যানেলের বিরুদ্ধে তখনই এ নিয়ে প্রশ্ন উঠেছিল। অন্যদের তুলনায় শাস্তি অনেক বেশি কঠিন হয়েছে বলেও দাবি করা হয়েছিল আকমলের তরফ থেকে। সেই সময় জানিয়েছিলেন, শাস্তি কমানোর জন্য তিনি আবেদন জানাবেন। 

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, পিসিবির আইন অনুসারে প্যানেল কোনও নতুন কেসের শুনানি করবে না এবং  যে সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা হয়েছে তা ভ্রান্ত ছিল কিনা তা বিবেচনার মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

দুটি ভিন্ন ঘটনায় পিসিবি দুর্নীতি দমন কোডের ২.৪.৪ অনুচ্ছেদের অভিযোগে উমর আকমলকে অভিযুক্ত করা হয়েছিল।

পিসিবির দুর্নীতি দমন আইনের ২.৪.৪ অনুচ্ছেদে লেখা আছে, ‘দুর্নীতি দমন বিরোধী আইনের অধীনে দুর্নীতিমূলক আচরণে জড়িত অংশগ্রহণকারীকে প্রাপ্ত কোনও পদ্ধতির বা আমন্ত্রণের সম্পূর্ণ বিবরণ (অপ্রয়োজনীয় দেরি না করে) পিসিবি নজরদারি ও সুরক্ষা বিভাগে প্রকাশ করতে ব্যর্থ হলে এই আইনের আওতায় পড়বে।'

উল্লেখ্য, পাকিস্তান সুপার লিগে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন উমর আকমল। কিন্তু সেকথা তিনি বোর্ডকে জানাননি। তাঁর বিরুদ্ধে ওঠা এই দুর্নীতির অভিযোগের বিরুদ্ধে তিনি কোনও আবেদন করবেন না বলে সিদ্ধান্ত নেন। এরপরই বোর্ড মামলাটি নিয়ে যায় শৃঙ্খলারক্ষা কমিটির কাছে। এরপর অবসরপ্রাপ্ত বিচারপতি ফজল–ই–মিরান চৌহানের নেতৃত্বে শৃঙ্খলারক্ষা কমিটি আকমলকে তিন বছরের জন্য নির্বাসিত করে সব ধরনের ক্রিকেট থেকে।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি