ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

পরিবার পরিকল্পনা অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক রাজু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫২ ১২ জুলাই ২০২০ | আপডেট: ১০:০২ ১২ জুলাই ২০২০

২০১৯ সালে পরিবার পরিকল্পনা অ্যাওয়ার্ড গ্রহণ করছেন সাংবাদিক রাজু আহমেদ- সংগৃহীত

২০১৯ সালে পরিবার পরিকল্পনা অ্যাওয়ার্ড গ্রহণ করছেন সাংবাদিক রাজু আহমেদ- সংগৃহীত

ফের পরিবার পরিকল্পনা অ্যাওয়ার্ড পেয়েছেন জিটিভির প্রধান প্রতিবেদক রাজু আহমেদ। পরিবার পরিকল্পনা কার্যক্রম এবং গর্ভবতী মায়ের জরুরি স্বাস্থ্য সেবায় করোনার প্রভাব নিয়ে জিটিভিতে প্রচারিত প্রতিবেদনের জন্য তাকে প্রথম পুরস্কার দেয় পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

গতকাল শনিবার বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে এ পুরস্কার ঘোষণা করা হয়। এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রতীকী পুরস্কার তুলে দেন।

সাংবাদিক রাজু জানান, প্রতিবেদন দুইটিতে ক্যামেরায় অসাধারণ কাজ করেছেন আমিনুল ইসলাম বাবুল, জগলুল হাসান রাজু এবং মাসুদুর রহমান। এ কাজে সুযোগ দেওয়ার জন্য তিনি তার কর্মস্থল জিটিভি প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

তিনি বলেন, ‘এই বিষয়ে এটি আমার পঞ্চম পুরস্কার। ২০০৭ সালে আজকের কাগজে প্রকাশিত রিপোর্টের জন্য জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) অ্যাওয়ার্ড, ২০০৮ সালে পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) অ্যাওয়ার্ড, ২০১১ সালে জনকণ্ঠে প্রকাশিত রিপোর্টের জন্য ও ২০১৯ সালে জিটিভিতে প্রচারিত প্রতিবেদনের জন্য পরিবার পরিকল্পনা অ্যাওয়ার্ড লাভ করি।’

জিটিভির প্রধান প্রতিবেদক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ ছাড়াও এ বছর ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে এ পুরস্কার পেয়েছেন এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক শরফুল আলম। প্রিন্ট মিডিয়া (বাংলা) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ইনকিলাবের নিজস্ব প্রতিবেদক মাইনুল হাসান সোহেল (হাসান সোহেল) এবং সমকালের নিজস্ব প্রতিবেদক সাজিদা ইসলাম পারুল। প্রিন্ট মিডিয়া (ইংরেজি) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন বাংলাদেশ পোস্টের সিনথিয়া কায়নাতুন নূর এবং ডেইলি স্টারের নীলিমা জাহান।

এ ছয় সংবাদকর্মীকে মিডিয়া অ্যাওয়ার্ড দেয়ার পাশাপাশি ৪০ জন গণমাধ্যমকর্মীকে মিডিয়া ফেলোশিপ- ২০২০ দেয়া হয়।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি