ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন নাসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩ ১০ ডিসেম্বর ২০১৯

নাসির জামশেদ

নাসির জামশেদ

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার হলেও নিজেকে নির্দোষ দাবি করছিলেন পাকিস্তানের এক সময়কার তারকা ওপেনার নাসির জামশেদ। তবে জেরার এক পর্যায়ে আনীত অভিযোগ স্বীকার করে নিয়েছেন এই ক্রিকেটার। 

নিজ দেশের পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ ফিক্সিংয়ের চেষ্টার কথা স্বীকার করেছেন তিনি। জানিয়েছেন, পিএসএলে ম্যাচ ফিক্সিং করতে সফল হলেও বিপিএলে সফল হননি তিনি।

দুই বছর আগে অর্থাৎ- ২০১৭ সালের ফেব্রুয়ারিতে যুক্তরাজ্যের নাগরিক ইউসুফ আনোয়ার ও মোহাম্মদ ইজাজের সঙ্গে গ্রেপ্তার হয়েছিলেন নাসির জামশেদ। আর ২০১৮ সালের আগস্টে নাসিরকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করে পিসিবি। তবে ইংল্যান্ডের ম্যানচেস্টার ক্রাউন কোর্টে শুনানি অব্যাহতই ছিল।

যেখানে নিজের প্রাথমিক বয়ানে নিজেকে নির্দোষ দাবি করেন নাসির। তবে এক পর্যায়ে দোষ স্বীকার করে নেন তিনি।

সাড়ে তিন বছর আগে, ২০১৬ সালে পাকিস্তানের আরেক ওপেনার শারজিল খানকে সঙ্গে নিয়ে পিএসএলে ম্যাচ ফিক্সিং করেন নাসির। পরিকল্পনার অংশ হিসেবে একটি ম্যাচের নির্ধারিত ওভারে পরপর দুটি বল ডট খেলেন শারজিল। বাংলাদেশ প্রিমিয়ার লিগেও ম্যাচ ফিক্সিংয়ের চেষ্টা করেন দুজন। কিন্তু মাঠ থেকে সংকেত পৌঁছাতে না পারার কারণে সে চেষ্টা ব্যর্থ হয়।

সম্প্রতি তদন্তে উঠে এসেছে এ সব বিষয়। শোনা যাচ্ছে, নাসির জামশেদসহ আরও দুজনকে কারাদণ্ড দিতে যাচ্ছে ম্যানচেস্টার ক্রাউন কোর্ট। যার আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে আগামি ফেব্রুয়ারিতে।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি