ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুকে নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩১ ১৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ২২:৩১ ১৮ এপ্রিল ২০১৮

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-কর্ম এবং মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমি এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে নৃত্যের ঝংকারে শ্রোতাদের মুগ্ধ করেছে শিল্পীরা।

মঙ্গলবার সন্ধ্যায় একাডেমির চিত্রশালা মিলনায়তনে এই অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বেশ কয়েকটি গান পরিবেশন করা হয়। গানের সঙ্গে ছিল বেশ কয়েকটি নৃত্য। গান আর নৃত্যের তালের সঙ্গে উঠে আসে মুক্তিযুদ্ধের ঘটনাপ্রবাহ এবং বঙ্গবন্ধুর  সংগ্রামের জীবন চিত্র।

অনুষ্ঠানের শুরুতে একাডেমির পক্ষ থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানান অনুষ্ঠান পরিচালক। প্রথমেই লিয়াকত আলী লাকীর লেখা গান ‘রূপসী বাংলা, জননী বাংলা, আজ কেঁদে কেঁদে কয়, তোমার মুজিব কোথায়’ গানের সঙ্গে শিল্পকলা একাডেমির শিল্পীরা নৃত্য পরিবেশন করে।

শিল্পী এম এ মোমেনের একক গান ‘মুজিব বাইয়া যাও রে, শিল্পী সুচিত্র রানী সূত্রধর ‘সেই রেল লাইনের ধারে, কবি নির্মলেন্দু গুণের লেখা কবিতা ‘মুজিব মানে আর কিছু না’ গানটির সাথে সমবেত নাচ পরিবেশন করেন শিল্পকলা একাডেমির শিল্পীরা।

অনুষ্ঠানে একক গান পরিবেশন করেন রাফি তালুকদার। দ্বৈত গান পরিবেশন করেন সোহানা রহমান ও আনাবিদা আলী। ঢাকা সাংস্কৃতিক দল সমেবত গান ‘সাড়ে সাত কোটি মানুষের আর একটি নাম, মুজিবর, মুজিবর, মুজিবর’ পরিবেশন করে।

অনুষ্ঠানে দীপা খন্দকারের পরিচালনায় ‘বঙ্গবন্ধু জাতির জনক, এ জাতির মহাবীর’ গানের সাথে ইতিহাসমূলক নৃত্য পরিবেশিত হয়।

কেআই/টিকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি