ঢাকা, বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯, || কার্তিক ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

বাংলাদেশের বিপক্ষে আফগানদের দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৩ ২১ আগস্ট ২০১৯

বাংলাদেশের বিপক্ষে আগামী সেপ্টেম্বরে একটি টেস্ট এবং জিম্বাবুয়ে ও বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আজ বুধবার ঘোষিত ১৫ সদস্যের এই স্কোয়াডে নেই আয়ারল্যান্ডের বিপক্ষে দলে থাকা ছয় ক্রিকেটার।

জানা গেছে, টেস্ট দল থেকে বাদ পড়েছেন সম্প্রতি বোর্ড থেকে এক বছরের নিষেধাজ্ঞা পাওয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান আহমেদ শাহজাদ। জায়গা মেলেনি তারকা স্পিনার মুজিব উর রহমানেরও।

তবে দলে জায়গা পেয়েছেন সম্প্রতি 'এ' দলের হয়ে বাংলাদেশ সফর করা ইব্রাহিম জাদরান, কোয়াইস আহমদ, সৈয়দ আহমত শিরজাদ, জহির খান পাকতেন ও শাপুর জাদরান। প্রথমবারের মতো টেস্ট খেলার অপেক্ষায় আছেন তারা। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে তাদের কয়েকজনের অভিষেক হয়ে যেতে পারে বলেও জানা গেছে।

এদিকে আগেই জানা গেছে, এ সফরে আফগানিস্তান ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন দলটির তারকা লেগ স্পিনার রশিদ খান। 

সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপে ৯ ম্যাচ খেলে একটিতেও জয়ের দেখা পায়নি আফগানিস্তান। দলের হতাশাজনক পারফরম্যান্সের কারণে বিশ্বকাপে নেতৃত্ব দেয়া গুলবাদিন নাইবকে সরিয়ে তিন ফরম্যাটের জন্য আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়কত্ব দেয়া হয় রশিদ খানকে।

আগমী ৩০ আগস্ট ঢাকায় এসে পৌঁছাবে আফগানিস্তান ক্রিকেট দল। দু'দিনের প্রস্তুতি ম্যাচ খেলে ৫-৯ সেপ্টেম্বর টাইগারদের বিপক্ষে চট্টগ্রামে একমাত্র টেস্ট খেলবে আফগানিস্তান।

আফগানিস্তান টেস্ট দল:
রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, ইহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, ইকরাম আলি খিল, জহির খান, জাভেদ আহমাদি, সায়েদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই, শাপুর জাদরান এবং কাইস আহমেদ।

১৫ সদস্যের এ টেস্ট দল আগামীকাল বৃহস্পতিবার যাবে আবুধাবিতে। সেখানে ২২ থেকে ২৯ আগস্ট পর্যন্ত অনুশীলন ক্যাম্প করবে তারা। পরে ৩০ আগস্ট আবুধাবি থেকে বাংলাদেশে আসবে রশিদ খানের দল। পরে একমাত্র টেস্টটি খেলার পর শুরু হবে জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজ।

ত্রিদেশীয় টি-২০ সিরিজে আফগানিস্তান দল:
রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফুদ্দিন আশরাফ, নাজিবউল্লাহ হাদরান, শহিদউল্লাহ কামাল, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমেদ মালিক, শফিকউল্লাহ শাফাক, ফাজাল নিয়াজাই, দাওলাত জাদরান, নাভিন উল হক এবং রহমানউল্লাহ গুরবাজ।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি