ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

বিশ্বচ্যাম্পিয়নদের উড়িয়ে এগিয়ে গেল কিউইরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৩ ৫ নভেম্বর ২০১৯

ম্যাচ সেরা হন কলিন ডি গ্রান্ডহোমে

ম্যাচ সেরা হন কলিন ডি গ্রান্ডহোমে

গত বিশ্বকাপের ফাইনালে বিতর্কিত এক নিয়মে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। সেই ঘটনার পর থেকেই দল দুটির মুখোমুখি লড়াইয়ে বাড়তি আলোচনা অনুমিতই ছিল, হচ্ছেও তাই। চলতি নিউজিল্যান্ড-ইংল্যান্ড সিরিজে মাঠের লড়াইও জমেছে বেশ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি জিতলেও পরের দুটিতে বিশ্বচ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়ে সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

ক্রাইসচার্চের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নেয় ইংলিশরা। তবে ওয়েলিংটনেই দ্বিতীয় ম্যাচে ২১ রানের জয় নিয়ে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। আর আজ (মঙ্গলবার) নেলসনে অনুষ্ঠিত তৃতীয় ম্যাচেও ইংলিশদের ১৪ রানে হারিয়েছে কিউইরা। 

এদিন প্রথমে ব্যাটিং করে চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্বাগতিকরা। যাতে সামনে থেকে নেতৃত্ব দেন অলরাউন্ডার কলিন ডি গ্রান্ডহোমে। চার নম্বরে ব্যাট করতে নেমে ৩৫ বলে ৫৫ রান করেন অভিজ্ঞ এ অলরাউন্ডার। এছাড়া মার্টিন গাপটিল ১৭ বলে ৩৩, টেইলর ২৪ বলে ২৭, নিশাম ১৫ বলে ২০ এবং স্যান্টনার ৯ বলে ১৫ রান করেন। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮০ রানের চ্যালেঞ্জিং স্কোরই দাঁড় করে কিউইরা।
 
জবাবে নেমে ২৭ রানে প্রথম উইকেট হারালেও সঠিক পথেই এগুচ্ছিল সফরকারীদের ব্যাটিং। ওপেনার ডেভিড মালান ও তিন নম্বরে নামা জেমস ভিন্সের ব্যাটে ১৫ ওভারেই তিন উইকেট হারিয়ে ১৩৯ রান তুলে ফেলে ইংল্যান্ড। এ সময়ে ডেভিড মালান ৩৪ বলে ৫৫ ও জেমস ভিন্স ৩৯ বলে ৪৯ রান করে আউট হন।

তবে পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষের সমীকরণটা ঠিকঠাক মেলাতে পারেনি বিশ্বচ্যাম্পিয়নরা। যার ফলে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রানে থামে ইংলিশদের ইনিংস। 

ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট তুলে নেন লোকি ফার্গুসন ও ব্লেয়ার টিকনার। এছাড়া সোধি ও স্যান্টনার নেন একটি করে উইকেট। তবে ম্যাচ সেরা হন কলিন ডি গ্রান্ডহোমে। 

এদিকে, টানা দুই জয়ের ফলে টিম সাউদির দল সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলেও নেপিয়ারে আগামী ৮ নভেম্বরের ম্যাচে ইংলিশদের সামনে সুযোগ থাকছে সমতায় ফিরে সিরিজ ড্র করার। অন্যদিকে, কিউইদের সুযোগ থাকবে ব্যবধানকে বাড়িয়ে ৩-১ করার।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি