ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ২ ১৪২৮

ম্যানসিটির রোমাঞ্চকর জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৮, ১৫ মে ২০২১

দুই দুইবার পিছিয়ে পড়েও রোমাঞ্চকর জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের ক্ল্যাসিক ম্যাচে পেপ গার্দিওলার শিষ্যরা ফেরান তোরেসের হ্যাটট্রিকে ৪-৩ ব্যবধানে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। চলতি মৌসুমের শিরোপা নিশ্চিত করার পর এটি ছিল সিটিজেনদের প্রথম ম্যাচ।

শুক্রবার (১৪ মে) রাতে প্রতিপক্ষের মাঠে সাত গোলের রোমাঞ্চ ছড়ানো লিগ ম্যাচটি ৪-৩ ব্যবধানে জিতেছে সিটি।

লিগে প্রতিপক্ষের মাঠে সিটির এটি টানা দ্বাদশ জয়, নতুন রেকর্ড। অ্যাওয়ে ম্যাচে টানা জয়ের আগের রেকর্ডটি ২০০৮ সালে প্রথম গড়েছিল চেলসি। ২০১৭ সালে সিটি সেটি স্পর্শ করলেও ভাঙতে পারেনি। এ মাসের প্রথম দিন ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতে আবারও সেটি স্পর্শ করে তারা এবং এবার গড়ল নতুন কীর্তি।

ঘরের মাঠে এমিল ক্রাফতের গোলে ২৫ মিনিটে লিড নেয় নিউক্যাসেল। ৩৯ মিনিটের মাথায় জোয়াও কানসালো গোল করে সমতায় ফেরান সিটিকে। ৪২ মিনিটে তোরেসের প্রথম গোলে লিড নেয় সিটি। কিন্তু যোগ করা সময়ে (৪৫+৬) নিউক্যাসেলের জোলিনটন পেনাল্টি থেকে গোল করে সমতা আনেন।

বিরতির পর ৬২ মিনিটে নিউক্যাসেলের জোসেফ উইলক গোল করে এগিয়ে নেন দলকে। এর পরের গল্পটুকু শুধুই তোরেসের। ৬৪ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে সিটিকে সমতায় ফেরান। আর ৬৬ মিনিটে দর্শনীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করে এগিয়ে নেন স্কাই ব্লুজদের। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে ৪-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়ন সিটি।

এই জয়ে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ১৩ পয়েন্ট এগিয়ে গেল পেপ গার্দিওলার দল। ৩৮ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৮৩ পয়েন্ট। আর ম্যানইউ ৭০।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি