ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

লকডাউনে হেয়ার কাটে জরিমানা দিলেন আট লাখ টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৯ ৬ জুন ২০২০

লকডাউন উঠে যাচ্ছে পৃথিবীর সব দেশ থেকেই। কিন্তু লকডাউন চলাকালীন বহু দেশে নিয়ম ভাঙলে বড়সড় জরিমানাও দিতে হয়েছে। জার্মানিতে লকডাউন ভাঙার জন্য অনেককেই দিতে হয়েছে মোটা অঙ্কের জরিমানা। বাদ যাননি খেলোয়াড়রাও। লকডাউন ভেঙে কেউ গাড়ি নিয়ে বেরিয়েছেন। কেউ আবার শপিংয়ে। আবার একজন ফুটবলার চুল কাটতে গিয়ে গুনেছেন মোটা টাকার জরিমানা। জার্মানির জনপ্রিয় ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের দুই ফুটবলার লকডাউনের মাঝে চুল কাটতে গিয়েছিলেন। শাস্তি পেতে হল তার জন্য।

বাড়িতে হেয়ার স্টাইলিস্ট ডেকে চুল কাটিয়েছিলেন এই দুই ফুটবলার। তাতেই জরিমানা। সেই জরিমানা ছোট-খাটো নয়। জরিমানার অঙ্কের মূল্য আট লাখ তিপান্ন হাজার দুশো ছত্রিশ টাকা। 

ভাবছেন এটাও আবার হয় নাকি! হয়েছে। বরুশিয়ার ফুটবলার জ্যাডন স্যাঞ্চো এবং ম্যানুয়েল আকানজিকে লকডাউনে চুল কাটানোর অপরাধের খেসারত দিতে হয়েছে। আসলে লকডাউন চলাকালীন বাড়িতে হেয়ার স্টাইলারকে ডেকে পাঠান এই দুই ফুটবলার। চুল কাটানোর সময় ছবি তুলে সোশাল সাইটে পোস্ট করেন স্যাঞ্চোরা। তারপরই ঘটে বিপত্তি। 

ছবিতে দেখা যাচ্ছে সুরক্ষাবিধি না মেনেই দুই ফুটবলারের চুল কাটছেন হেয়ার স্টাইলার। তাঁর মুখে কোনও মাস্ক নেই। হাতে নেই গ্লাভস। এমনকি ফুটবলারদের মুখেও মাস্ক ছিল না। এরপরই দুই ফুটবলারকে জরিমানা করে জার্মান ফুটবল ফেডারেশন। 

ফেডারেশনের দাবি সামাজিক দুরত্ব এবং স্বাস্থ্য সুরক্ষার নিয়ম ভেঙেছেন স্যাঞ্চোরা। তারপরই দুই ফুটবলারকে আট হাজার নশো ডলার জরিমানা করে জার্মান ফুটবল ফেডারেশন। 

ফেডারশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে টুইট করে ক্ষোভ উগড়ে দিয়েছেন স্যাঞ্চো। এই সিদ্ধান্তকে হাস্যকর বলে মন্তব্য করেছেন তিনি। যদিও কিছুক্ষণের মধ্যে সেই টুইট আবার ডিলিট করে দেন স্যাঞ্চো। ফেডারেশনের এই সিদ্ধান্তকে আদালতে চ্যালেঞ্জ করার বিকল্প রয়েছে স্যাঞ্চোদের কাছে।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি