ঢাকা, শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২

শঙ্কায় নেইমারের বিশ্বকাপ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৮, ২৫ নভেম্বর ২০২২ | আপডেট: ২০:৪৭, ২৫ নভেম্বর ২০২২

ইনজুরির কারণে শঙ্কায় নেইমারের বিশ্বকাপ খেলা। ডান পায়ের গোঁড়ালির ইনজুরিতে পড়েছেন নেইমার। কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে গতকাল সার্বিয়ার বিপক্ষে ডান পায়ের গোড়ালি মচকে গেছে নেইমারের। 

ম্যাচ শেষে টিম ডাক্তার জানিয়েছেন পরবর্তী ৪৮ ঘন্টা তাকে পর্যবেক্ষনে রাখা হবে। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জয়লাভ করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়েছেন, প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে এই ইনজুরিতে পড়েছেন ব্রাজিলীয় তারকা। ম্যাচের ৭৯ তম মিনিটে নেইমারকে মাঠ থেকে তুলে নেয়া হয়।

লাসমার বলেন, ‘তার ইনজুরি যথার্থ পর্যালোচনার জন্য আমাদেরকে ২৪ থেকে ৪৮ ঘন্টা পর্যন্ত অপেক্ষা করতে হবে। এমআরআই করার কোন সময় আমরা নির্ধারণ করিনি। আগামীকাল আমরা তার অবস্থা নতুন করে পর্যালোচনা করব। আমাদেরকে অপেক্ষা করতে হবে। তার বিষয়ে এখনই আমরা অনুমান নির্ভর কোন মন্তব্য করতে চাই না।’

ম্যাচ শেষে নেইমারকে ঠোট কামড়ে ধরে কাতরাতে দেখা যায়। এই সময় ফটোগ্রাফারদের তোলা ছবিতে দেখা যায় তার ডান পায়ের গোড়ালি ফুলে গেছে।

কোচ তিতে বলেন, পায়ের গোঁড়ালির আঘাতের পর খেলা থেকে তুলে নিলেও প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) এই তারকাকে মাঠে রেখে দেয়া হয়েছিল ‘ দলীয় প্রয়োজনে’। তিনি বলেন,‘ তবে আপনি নিশ্চিত হতে পারেন যে নেইমার বিশ্বকাপের খেলা চালিয়ে যাবেন।’

গতকাল ম্যাচ শেষে স্টেডিয়াম থেকে বেরিয়ে যাবার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি নেইমার। ব্রাজিলের হয়ে কিংবদন্তী পেলের করা সর্বোচ্চ ৭৭ গোলের রেকর্ডে ভাগ বসাতে নেইমারের প্রয়োজন আর মাত্র ২টি গোল।

২০১৪ সালে নেইমারের প্রথম বিশ্বকাপ মিশনও শেষ হয়ে গিয়েছিল ইনজুরিতে পড়ে। কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে খেলার সময় তার পিঠের হাড় ভেঙ্গে গিয়েছিল। ওই ম্যাচে ব্রাজিল জয়লাভ করলেও পরের ম্যাচে নেইমারের অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পায় ব্রাজিল। সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় ৫ বারের চ্যাম্পিয়নরা।   

চার বছর পর অনুষ্ঠিত রাশিয়া বিশ্বকাপে ইনজুরিমুক্ত হয়েই খেলেছেন নেইমার। তবে ওই আসরে প্রত্যাশা পুরণ করতে পারেনি ব্রাজিল। বেলজিয়ামের কাছে হেরে শেষ আট থেকেই বিদায় নেয় তারা।

ইনজুরির কারণে ২০১৯ কোপা আমেরিকায়ও খেলতে পারেননি ব্রাজিলের ওই প্লে মেকার। ওই সময় তার ডান পায়ের গোড়ালির পেশী ছিড়ে গিয়েছিল। ২০২১ সালে লিগামেন্টের সমস্যার কারণে অন্তত ১০ সপ্তাহ ফরাসি লিগে খেলতে পারেননি নেইমার। পিএসজির হয়ে সেন্ট এতিয়েনের বিপক্ষে খেলার সময় বাঁ পায়ের পেশীতে আঘাত পেয়েছিলেন নেইমার।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি