ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

পর্দা নামলো শীতকালীন অলিম্পিকের

শীর্ষে নরওয়ে, হতাশ যুক্তরাষ্ট্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩ ২৭ ফেব্রুয়ারি ২০১৮

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত শীতকালীন অলিম্পিকের পর্দা নামলো কাল। বিশ্বব্যাপী শান্তির আহ্বান জানিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হলো শীতকালীন অলিম্পিকের ঝমকালো এই আসরের। তবে স্মরণকালের সবচেয়ে বড় দল পাঠিয়েও চতুর্থ স্থান নিয়ে হতাশায় বাড়ি ফিরতে হচ্ছে মার্কিনিদের। আর চিরশান্তির দেশ নরওয়ে বিস্ময়কর সাফল্য দেখিয়ে সবচেয়ে বেশি পদক অর্জন করেছে। এতে এবারের অলিম্পিকে শীর্ষে উঠে এসেছে দেশটি।

নরওয়ের নারী অ্যাথলেট জুয়েরগানই মূলত নরওয়েকে শীর্ষে তুলে এনেছে। এবারের অলিম্পিক তার জন্য স্মরণীয় হয়ে থাকবে। একাই অর্জন করেছেন ৫টি পদক। এ নিয়ে অলিম্পিকে তার পদকের সংখ্যা দাঁড়ালো ১৫তে। আর নরওয়ের মোট পদকের সংখ্যা দাঁড়ালো ৩৯-এ। ১৪টি স্বর্ণ, ১৪টি রৌপ্য ও ১১টি ব্রোঞ্জ নিয়ে শীর্ষে অবস্থান করছে দেশটি।

এদিকে পদকজয়ের দিক থেকে জার্মানি আছে দুইয়ে। ১৪টি স্বর্ণপদক, ১০টি রৌপ্য পদক ও ৭টি ব্রোঞ্জ পদক নিয়ে তালিকায় দুইয়ে নেমে আসে। অন্যদিকে ২৯টি পদক নিয়ে তৃতীয় অবস্থানে আছে জার্মানি। ১১টি স্বর্ণপদক, ৮টি রৌপ্য পদক ও ১০টি ব্রোঞ্জ পদক নিয়ে তৃতীয় অবস্থানে আছে জার্মানি।

এদিকে অলিম্পিকের ইতিহাসে সবচেয়ে বেশি অ্যাথলেট পাঠিয়েও চতুর্থ অবস্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে যুক্তরাষ্ট্রকে। মাত্র ২৩টি পদক নিয়ে তারা এই অবস্থানে রয়েছে। গত ২০ বছরের ইতিহাসে এটাই যুক্তরাষ্ট্রের সবচেয়ে বাজে পারফরমেন্স হিসেবে বিবেচনা করা হয়েছে। অন্যদিকে যুক্তরাজ্যের পদকের মাত্র ৫টি। অলিম্পিকে এটাই তাদের সর্বোচ্চ পুরস্কারপ্রাপ্তি।

সূত্র: সিএনএন
এমজে/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি