ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০, || কার্তিক ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

শুরুতেই উইকেট তুলে নিল কেকেআর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬ ২৩ সেপ্টেম্বর ২০২০

শুরুতেই উইকেট তুলে নিলেন শিভম মাভি।

শুরুতেই উইকেট তুলে নিলেন শিভম মাভি।

আইপিএলের প্রথম সংস্করণে ব্রেন্ডন ম্যাকালামের অবিস্মরণীয় অপরাজিত ১৫৮ রানের ইনিংসটি এখনও তাজা ক্রিকেটপ্রেমীদের স্মৃতিপটে। সেই ম্যাকালাম এবার কলকাতা নাইট রাইডার্সের কোচ। সংযুক্ত আরব আমিরাতে ম্যাকালাম এসেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ জয় করে তবেই। প্রাক্তন ক্রিকেটাররা বলছেন, ম্যাকালামের হাত ধরে এবার কেকেআর জিততে পারে আইপিএল। তবে, দিল্লি যে এখনও বহু দূর। কেনানা, কলকাতা যে সবে অভিযান শুরু করছে আইপিএলে। সামনে মুম্বাই ইন্ডিয়ান্স।

আবুধাবিতে আজ টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন কলকাতা অধিনায়ক দীনেশ কার্তিক। নাইটদের প্রথম একাদশে রয়েছেন চার বিদেশি -মরগান, কামিন্স, রাসেল ও নারিন। অন্যদিকে প্রথম ম্যাচের মতো নিজেদের দ্বিতীয় ম্যাচেও প্রথমে ব্যাট করছে মুম্বাই। আগের ম্যাচের দলই ধরে রেখেছে তারা। 

ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে মুম্বাই। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই কুইন্টন ডি কককে (১) সাজঘরের পথ দেখান তরুণ নাইট ম্যান শিভম মাভি। ফলে মাত্র ৮ রানেই উইকেট খোয়ায় রোহিত শর্মার দল। ৩ ওভারে তাদের সংগ্রহ ১ উইকেটে ২৪। 

গতবারের ব্যর্থতা কাটানোর জন্য এবার কলকাতা দল বেশ শক্তিশালী। ইয়ন মরগান, প্যাট কামিন্সদের দলে নেওয়া হয়েছে। আছেন আন্দ্রে রাসেল, সুনীল নারিনের মতো মারকাটারী ও প্রসিদ্ধরা। দলে এসেছেন টম ব্যান্টনও। তবে আজ তাকে অবশ্য রাখা হয়নি একাদশে। পরের দিকের ম্যাচগুলোয় তাঁকে ব্যবহার করা হবে।

আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত ২৫বার মুখোমুখি হয়েছে এই দুই দল। যার মধ্যে ১৯ বারই জিতেছে মুম্বাই। আর মাত্র ছ’বার জিতেছে কেকেআর। বিপক্ষে লাসিথ মালিঙ্গা না থাকলেও যশপ্রীত বুমরার ইয়র্কার ও ট্রেন্ট বোল্টের সুইং সামলাতে হবে কার্তিক বাহিনীকে। তৈরি থাকতে হবে রোহিত শর্মা ও কুইন্টন ডি’ককের আগ্রাসী ওপেনিং জুটির বিরুদ্ধেও। আর মাঝের ওভারে কাইরন পোলার্ডের তাণ্ডবের হাত থেকেও তো বাঁচতে হবে।

অবশ্য বিপক্ষের এতসব শক্তি নিয়ে ভাবতে নারাজ নাইট শিবির। নিজেদের পরিকল্পনার উপরেই বেশি জোর দিতে চাইছেন দীনেশ কার্তিক এন্ড কোং। তাই শেষ হাসি কার জন্য তোলা থাকবে সেটাই এখন দেখার অপেক্ষা।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি