ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

শ্রীলঙ্কায় তামিমের ব্যাটে উড়ন্ত সূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ১৭ এপ্রিল ২০২১ | আপডেট: ১৫:০৯, ১৭ এপ্রিল ২০২১

শ্রীলঙ্কায় পৌঁছে তিন দিনের কোয়ারেন্টাইন শেষে দুই দিন অনুশীলন করার পর আজ নিজেরা দুই ভাগ হয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ দল। এতে টিম গ্রিনের নেতৃত্বে রয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মোমিনুল হক এবং টিম রেডকে নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল।

শ্রীলঙ্কার বিপক্ষে মূল লড়াইয়ে নামার আগে কাটুনায়েকে চিলাও ম্যারিয়ানস ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে সকালে শুরু হওয়া এ ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম রেড। ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন লাল দলের অধিনায়ক তামিম।

এবাদত, শরিফুল, মুকিদুল, শহিদুলদের বিপক্ষে আগ্রাসী ব্যাটিং করতে দেখা যায় তামিমকে। মোমিনুলদের বিপক্ষে ব্যাট হাতে ফিফটি হাঁকান টাইগার ওপেনার। তবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ হওয়ায় ৬৩ রানে অপরাজিত থেকে স্বেচ্ছায় মাঠ ছাড়েন তামিম। ২৩ রান করে অপরাজিত আছেন আরেক ওপেনার সাইফ হাসান।

তাঁকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন নাজমুল হোসাইন শান্ত। প্রথম সেশন শেষে লাল দলের দলীয় সংগ্রহ বিনা উইকেটে ১০০ রান।

টিম রেডের হয়ে আরও খেলছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ ও সাপোর্ট টিমের একজন সদস্য।

আর মোমিনুল হকের নেতৃত্বে টিম গ্রিনের হয়ে খেলছেন সাদমান ইসলাম অনিক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিথুন, ইয়াসির আলী রাব্বি, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, মকিদুল ইসলাম মুগ্ধ, শহিদুল ইসলাম ও এবাদত হোসেন।

প্রস্তুতি ম্যাচ খেলার পর আরও দুই দিন অনুশীলন করার সুযোগ পাবেন ক্রিকেটাররা। অনুশীলন শেষে ২১ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট এবং ২৯ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ইন্ডিয়ান প্রিমিয়াম লিগের (আইপিএল) এবারের আসরে খেলার জন্য শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার মুস্তাফিজুর রহমান।

টিম গ্রিন: সাদমান ইসলাম অনিক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিথুন, মমিনুল হক(অধিনায়ক) ইয়াসির আলী রাব্বি, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, মকিদুল ইসলাম মুগ্ধ, শহিদুল ইসলাম ও এবাদত হোসেন।

টিম রেড: তামিম ইকবাল(অধিনায়ক) মুশফিকুর রহিম, নাজমুল হাসান শান্ত, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ ও সাপোর্ট টিমের একজন সদস্য।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি