ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

সাংবাদিকদের জগলুল সম্মাননা দেওয়া হবে: খাদ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৮ ২৯ নভেম্বর ২০১৭

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, জগলুল আহমেদ চৌধুরী শুধু একজন সাংবাদিক নন, তিনি বড় মাপের মানুষ ছিলেন। তার অকাল মৃত্যুতে আমরা শোকাহত। তার স্মরণে আগামী বছর থেকে আমরা তিনজন সাংবাদিককে জগলুল আহমেদ সম্মাননা দেবো। সেই সাথে দুই জন সাংবাদিককে ফেলোশিপ দেওয়ারও ইচ্ছা রয়েছে। এ জন্য আমরা একটি ফান্ড তৈরি করছি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিশিষ্ট সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আজকে যে উদ্যোগটা আমরা নিয়েছি, তা আরও আগে নেওয়া উচিৎ ছিল। এ জন্য আমরা দুঃখিত। আমরা সবাই মিলে চেষ্টা করছি, জগলুল আহমেদ চৌধুরীর জন্য কিছু করতে।

স্মৃতিচারণ করতে গিয়ে খাদ্যমন্ত্রী বলেন, ১৯৫৬ সাল থেকে জগলুল আহমেদের সঙ্গে আমার সম্পর্ক। আমরা তখন ক্লাস টু`তে পড়তাম। আমাদের বন্ধুত্ব এমন ছিল, যা ভাঙ্গার সুযোগ ছিল না। কোনো দিন এ সম্পর্কে ফাটল ধরেনি। প্রতি রমজানের পর সব বন্ধুরা মিলে দু’ঘণ্টা করে আড্ডা দিতাম। এখন জগলুল নাই, সেই আড্ডাও আর হয় না।

তিনি বলেন, পুরান ঢাকায় আমরা পাশাপাশিই থাকতাম। একসঙ্গেই বড় হয়েছি। তাকে নিয়ে কত স্মৃতি আছে। আজকে সে আমাদের মাঝে নেই। আমরা চেষ্টা করছি, জগলুলের যত লেখা রয়েছে সেসব নিয়ে একটি সংকলন করার। সাংবাদিকদের পুরস্কারসহ সব কিছু জগলুল আহমেদ স্মৃতি ট্রাস্টের মাধ্যমে করা হবে। আগামী বছর থেকে জগলুল সম্মাননা পুরস্কার দেওয়া হবে। গত তিন বছরে আমরা তেমন কোনো প্রোগ্রাম করতে পারি নি। এবার থেকে নিয়মিত করা হবে।

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রেসক্লাবের সভাপতি সফিকুর রহমান, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, সাংবাদিক শ্যামল দত্ত ও জগলুল আহমেদ পরিবারের সদস্যসহ অনেকে। অনুষ্ঠানে সবাই জগলুল আহমেদের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

 

/ডিডি/টিকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি