ঢাকা, শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪

সাংবাদিক পীর হাবিবুর রহমানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১০, ৫ ফেব্রুয়ারি ২০২৪

সাংবাদিক ও কলামিস্ট এবং বাংলাদেশ প্রতিদিনের সাবেক নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০২২ সালের ৫ ফেব্রুয়ারি তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকায় ও তার নিজ শহর সুনামগঞ্জে নানান কর্মসূচি নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে বাংলাদেশ প্রতিদিনের আয়োজনে সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা। এতে অংশ নেবেন বরেণ্য রাজনীতিবিদ, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী।

২০২১ সালের অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসারমুক্ত হন পীর হাবিবুর রহমান। ২০২২ সালের ২২শে জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। করোনামুক্ত হওয়ার পর কিডনিগত জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৩ সালের ১২ই নভেম্বর সুনামগঞ্জ শহরে। রাজশাহী বিশ্ববিদ্যালয় পড়াকালে ১৯৮৪ সাল থেকে সাংবাদিকতায় তার হাতেখড়ি নেন। দীর্ঘ কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার, যুগান্তর, মানবকণ্ঠ, আমাদের সময় পত্রিকায় কাজ করেছেন। সর্বশেষ বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী ডায়না নাজনিন, ছেলে আহনাফ ফাহিম অন্তর, মেয়ে রাইসা নাজ চন্দ্রস্মিতাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এএইচ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি