ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

সাকিবদের নতুন টেস্ট জার্সি উন্মোচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৫ ৩ সেপ্টেম্বর ২০১৯

প্রায় প্রতিটি সিরিজ শুরুর আগেই সম্প্রচারে দায়িত্বে থাকা টেলিভিশন ও আনুষঙ্গিক নানা কারণে খেলোয়াড়দের ‘পাসপোর্ট’ আকারের ছবি তোলা হয়। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ড্রেসিংরুমে একে একে অফিশিয়াল আলোকচিত্রীর ক্যামেরার সামনে এসে দাঁড়ান বাংলাদেশ দলের খেলোয়াড়েরা। যার ফলে প্রকাশ হলো সাকিবদের নতুন টেস্ট জার্সি।

আফগানিস্তানের অনুশীলন ততক্ষণে শেষ। বাংলাদেশ মাত্রই এল। অনুশীলন শুরুর আগে ড্রেসিংরুমের সামনের বারান্দায় এক এক করে খেলোয়াড়েরা আসছেন, আর একে একে ক্লিক করে চলেছেন আলোকচিত্রীরা।

এদিন টাইগার টেস্ট ক্যাপ্টেন সাকিব আল হাসান যখন ছবি তুলতে এলেন, দূর থেকে বাংলাদেশ টেস্ট অধিনায়ককে দেখে এগিয়ে এলেন রশিদ খান। দুই অধিনায়ক যখন একে অপরকে জড়িয়ে ধরেছেন, সাকিবের গায়ে থাকা সাদা জার্সির পিঠে ‘৭৫’ নম্বরটা বিশেষ নজর কাড়ল সবার। 

রশিদের পরনে তখন প্র্যাকটিস জার্সি থাকায় বাংলাদেশ অধিনায়কের সাদা পোশাকে সবুজ নম্বরটা যেন একটু বেশিই জ্বলজ্বল করছিল। 

টেস্টে 'জার্সি নম্বর' চালু হয়েছে মাত্র কয়েক দিন আগে। এরই মধ্যে সাদা পোশাকে জার্সি নম্বর যোগ করে খেলাও শুরু করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। কিন্তু বাংলাদেশের খেলোয়াড়দের জার্সি নম্বরে কেমন দেখায়, সাদা পোশাকে নম্বরের রংটা কেমন হবে—সেটা অজানাই ছিল সবার। 

সাধারণ দর্শকদের দেখার বাকি থাকলেও এদিন অফিশিয়াল ছবি তোলার সৌজন্যে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উপস্থিত সাংবাদিকদের সুযোগ হলো চট্টগ্রাম টেস্টের আগে খেলোয়াড়দের জার্সি নম্বর দেখে নেয়ার। যেখানে দেখা যায়, বাংলাদেশের ক্রিকেটাররা সীমিত ওভারের ক্রিকেটে জার্সিতে যে নম্বর লাগিয়ে খেলেন, টেস্টেও থাকছে তা-ই। 

যেমন- সাকিবের থাকছে তার আইকনিক ‘৭৫’, মাহমুদউল্লাহর ‘৩০’, সৌম্য সরকারের ‘৫৯’, মোসাদ্দেক হোসেন সৈকতের ‘৩২’, আবু জায়েদের ‘১৭’, লিটন দাসের ‘১৬’। যারা রঙিন পোশাকে আগে কখনও খেলেননি, তাদের জার্সি নম্বরও এদিন জানা গেল। যেমন- সাদমানের জার্সি নম্বর ‘১০’, এবাদত হোসেনের ‘৫৮’।

তবে আসল মজাটা হলো মুশফিকুর রহিমের ছবি তোলার সময়। হন্তদন্ত হয়ে তিনি পরে এসেছেন ‘৫৩’ নম্বর জার্সিটি। যার পেছনে লেখা নাম দেখেই বোঝা যায়, জার্সিটা আসলে মিরাজের! তখনই প্রশ্ন ওঠে মুশফিকের জার্সি কই? 

জানা গেল, মি. ডিপেন্ডেবল খ্যাত বাংলাদেশ দলের অভিজ্ঞ এ উইকেটকিপার ব্যাটসম্যান তার ব্যাগ থেকে জার্সিটি সহসাই বের করতে চান না। একেবারে টেস্ট খেলার দিনই তা পরবেন বলে রেখে দিয়েছেন তিনি। যা নিয়ে একচোট ঠাট্টা-তামাসা ও মশকারি হয়ে যায় উপস্থিত সবার মাঝেই। মুশফিক আসলে এমনই, একটু আমুদে, একটু আবেগী।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি