ঢাকা, রবিবার   ০৫ এপ্রিল ২০২০, || চৈত্র ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

সুন্দরবনে ২ জেলেকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩১ ২৬ ডিসেম্বর ২০১৯

সুন্দরবনে দস্যুদের নির্যাতনে গুরুত্বর আহত জেলে মারুফ

সুন্দরবনে দস্যুদের নির্যাতনে গুরুত্বর আহত জেলে মারুফ

সুন্দরবনে চাঁদার দাবিতে গাছে বেঁধে মারুফ ও রফিক নামে দুই জেলেকে মারপিট ও কুপিয়ে জখম করেছে বনদস্যুরা। বনদস্যু মহিদুল বাহিনীর সদস্যরা এ হামলা চালিয়ে ওই দুই জেলেকে আহত করে। তাদের বাড়ি মোংলা উপজেলার উলবুনিয়া গ্রামে। 

আহতদের দুবলারচরের আলোরকোলে কোস্টগার্ডের টহল ফাঁড়িতে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান আলোরকোল কোস্টগার্ড টহল ফাঁড়ির চীফ পিটি অফিসার ফিরোজ আলম। 

তিনি জানান, দস্যুদের কবল হতে মুক্তি পাওয়া জেলে মারুফ ও রফিককে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বুধবার (২৫ ডিসেম্বর) রাতে বনবিভাগের টহল ফাঁড়িতে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। পরে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে গুরুত্বর আহত ওই দুই জেলেকে আলোরকোল কোস্টগার্ড টহল স্টেশনে নেয়া হয়েছে। এ ঘটনায় প্রাথমিক চিকিৎসা ব্যবস্থাসহ দস্যু গ্রুপটির সদস্যদের ধরতে কোস্টগার্ডের অভিযান চলছে বলেও তিনি জানান। 

জেলে মহাজন উলুবুনিয়ার লিটন জানান, বনদস্যু মহিদুল বাহিনীর ৬-৭ জন সদস্য ধারালে অস্ত্র-সস্ত্রসহ বুধবার বিকালে সুন্দরবনের মানিকখালী খালে কাঁকড়া অহরণকারী জেলে নৌকায় আকস্মিক হানা দেয়। এ সময় চাঁদার দাবিতে নৌকা থেকে মারুফ নামের এক জেলেকে তুলে নেয় দস্যুরা। তাকে বনের ভেতর গাছের সঙ্গে বেঁধে বেদম মারপিটসহ শারীরিকভাবে নির্যাতন করে। 

এ অবস্থায় দস্যুদের হাত থেকে তাকে রক্ষা করতে গিয়ে আহত হয়েছে রফিক (৪৫) নামের অপর এক জেলে। এ সময় দস্যু দলের সদস্যরা জেলে নৌকা থেকে বিপুল পরিমাণ কাঁকড়া লুট করে নেয়। 

এদিকে ঘটনাস্থল বনের দূর্গম এলাকা হওয়ায় দস্যুদের হামলার শিকার ওই জেলেকে নিয়ে এখনও মোংলায় পৌঁছানো সম্ভব হয়নি। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি