ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

সুস্থ হয়েই বেয়াদবি শুরু করলেন আফ্রিদি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯ ৫ জুলাই ২০২০

শহীদ আফ্রিদি

শহীদ আফ্রিদি

ক্রিকেটার হিসেবে খেলার মাঠে ও মাঠের বাইরে সমান জনপ্রিয় তিনি। মূলত বোলিং অলরাউণ্ডার হলেও একটা সময় ব্যাট হাতে ছিলেন ধুন্ধুমার। প্রতিপক্ষের বোলারকে রীতিমত চার-ছক্কায় কচুকাটা করতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করতেন ড্যাশিং ওপেনার। একইসঙ্গে ভারতবিরোধী স্লোগান দিতেও তিনি ভালবাসেন। যে কোনও মঞ্চ থেকেই ভারতের বিরুদ্ধে মন্তব্য করেন তিনি। যে কারণে অধিকাংশ ভারতীয়ের কাছেই সমালোচনার পাত্র তিনি। 

সম্প্রতি করোনায় আক্রান্ত হওয়ার পর সে সব কয়েকদিন বন্ধ থাকায় ভারতীয়রাও তাঁর সুস্থতা কামনা করেন। কিন্তু এখন তিনি কিছুটা সুস্থ। তাই আবার ফিরেছেন স্বমহিমায়। বলছিলাম- পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার শাহীদ আফ্রিদির কথা। 

করোনা মুক্ত হতেই টুইট করেন আফ্রিদি। আর তাঁর সেই টুইটেই তেঁতে ওঠে ভারতীয় গণমাধ্যম। আজ রোববার (৫ জুলাই) আফ্রিদিকে নিয়ে করা এক প্রতিবেদনের শিরোনামটা এরকম- “পাকিস্তানের কাছে মাফ চাইত ভারত, সুস্থ হয়েই বেয়াদবি শুরু করে দিলেন আফ্রিদি”। 


তাদের সেই প্রতিবেদনে আফ্রিদির টুইট উল্লেখ করে বলা হয়- আফ্রিদি বললেন, ‘আমি সব সময় ভারতের বিরুদ্ধে খেলতে পছন্দ করতাম। ভারত আর অস্ট্রেলিয়া, দুটি দলকেই ওদের কন্ডিশনে হারানো কঠিন। তবে আমরা ভারতকে এতবার, এতভাবে হারিয়েছি যে- শেষের দিকে ভারতীয় ক্রিকেটাররা আমাদের কাছে এসে মাফ চাইতো। আমাদেরও ভারতের বিরুদ্ধে চাপ নিয়ে খেলতে হতো। কিন্তু ওই চাপ নিতে আমাদের ভাল লাগত। তবে, এই দুটো দলকে হারানোর মজাই আলাদা ছিল।’

এরপরই পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে আফ্রিদি যে ভারতবিরোধী স্লোগান দিয়েছিলেন, সেই কথা উল্লেখ করে ওই প্রতিবেদনে বলা হয়- সেইসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়েও কুরুচিকর মন্তব্য করেছিলেন তিনি। খোলা মঞ্চ থেকে ভাষণ দিয়েছিলেন। মুখে মাস্কও ছিল না আফ্রিদির। এমনকী তাকে ঘিরে থাকা লোকজনের মুখেও মাস্ক ছিল না তখন। এর পরই করোনায় আক্রান্ত হন আফ্রিদি। নিজেই জানিয়েছিলেন অসুস্থতার কথা। কয়েকদিন পর গুজব রটে, আফ্রিদি নাকি করোনার সঙ্গে যুদ্ধে পেরে উঠছেন না। তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ হয়েছে। এর পর আবার তিনি টুইট করে নিজের শারীরিক অবস্থার কথা জানান। সঙ্গে এটাও জানান, তিনি এখন আগের থেকে অনেকটাই ভাল আছেন। তাই কেউ যেন গুজবে কান না দেন! আর সুস্থ হয়েই আবার বেয়াদবি শুরু করে দিলেন আফ্রিদি।

সম্প্রতি একটি ইউটিউব শো-তে পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার এও জানিয়েছেন, ১৯৯৯ সালে ভারতের বিরুদ্ধে টেস্টে করা ১৪১ রানের ইনিংসটি তিনি কখনও ভুলতে পারবেন না। শো-তে অতিথি হিসাবে আফ্রিদি বলেছেন, ‘ওটাই আমার কেরিয়ারের স্মরণীয় ইনিংস। আমার তো ভারতে ওই ম্যাচ খেলতে যাওয়ারই কথা ছিল না। ওয়াসিম আকরাম ভাই নির্বাচকদের সঙ্গে লড়াই করে আমাকে দলে নেন। প্রথমে তো আমাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। তবে এটা ভেবে ভালো লাগে যে, আমি ওয়াসিম ভাইয়ের মুখরক্ষা করতে পেরেছিলাম।’

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি