ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

সেই আফ্রিদিকে নিয়ে আইসিসির টুইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৫ ৪ অক্টোবর ২০১৯

শহীদ আফ্রিদিকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি)। শুক্রবার দুপুর ১২টায় আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটের এক পোস্টে পাকিস্তানের এই জীবন্ত কিংবদন্তি ক্রিকেটারের করা দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি তুলে ধরা হয়।

১৯৯৬ সালের আজকের এই দিনে (৪ অক্টোবর) শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে মাত্র ৩৭ বলে দ্রুততম সেঞ্চুরি রেকর্ড গড়েছিলেন আফ্রিদি। জিম্বাবুয়ের নাইরোবিতে করা তার সেই রেকর্ডটি অক্ষুণ্ণ ছিল ১৮ বছর ধরে।

কেননা, ২০১৪ সালের ১ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৬ বলে সেঞ্চুরি করেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসন। এর ঠিক এক বছর পর ২০১৫ সালের ১৮ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৩১ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। এখনও অক্ষত রয়েছে তার সেই রেকর্ডটি।

যাইহোক, শ্রীলংকার বিপক্ষে ঐতিহাসিক সেই ম্যাচে ১২০ বলে ১১৫ রান করেন পাকিস্তানের ওপেনার সাইদ আনোয়ার। আর ব্যাটিং প্রমোশন পেয়ে তিন নম্বরে নামা শহীদ আফ্রিদি খেলেন ৪০ বলে ৬টি চার ও ১১টি ছক্কায় ১০২ রানের ইনিংস। এ দুজনের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৭১ রানের পাহাড়সম স্কোর গড়ে পাকিস্তান।

জবাবে ব্যাটিংয়ে নেমে ওয়াকার ইউনুসের গতি আর সাকলাইন মোশতাকের ঘূর্ণিতে শেষ পর্যন্ত ২৮৯ রানে অলআউট হয় লংকানরা। আর ৮২ রানের জয় পাওয়া সেই ম্যাচে ম্যাচসেরা নির্বাচিত হন শহীদ আফ্রিদি।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি