ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

সেই রোহিতের কাছেই হারলেন বিরাট!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১ ২৮ সেপ্টেম্বর ২০২০

মাথা নিচু করেই ফিরছেন বিরাট কোহলি

মাথা নিচু করেই ফিরছেন বিরাট কোহলি

রোহিত শর্মার হাতে লোপ্পা ক্যাচ দিয়ে ফিরে গেলেন বিরাট কোহলি। করলেন মাত্র ৩ রান। রাহুল চহারের গুড লেন্থের বলটা এতটাই দুর্বলভাবে পুশ করলেন যে, রোহিতকে নড়তেই হলো না একচুলও। পাড়ার ক্রিকেটেও এভাবে ক্যাচ দিয়ে ফেরে না কেউ। কোহলির মতো বিশ্বসেরা ব্যাটসম্যানের কাছ থেকে এমন আউট তো প্রত্যাশিতই নয়। রোহিত এই উইকেটটাই নিতে চেয়েছিলেন। আর প্রথম রাউন্ডে কোহলিকে আউট করে এক রকম জিতে গেলেন মুম্বাই অধিনায়ক।

রোহিত ও কোহলিকে নিয়ে অনেক কথাই তো শোনা যায়। দু'জনের ঠাণ্ডা লড়াইয়ের কথাও প্রচলিত রয়েছে ভারতীয় ক্রিকেটে। তাই আজকের মুম্বাই-ব্যাঙ্গালোর ম্যাচটা ছিল দুই তারকার ব্যক্তিগত লড়াইও। ম্যাচের শুরুতে বল গড়ানোর আগে থেকেই তা প্রকট। টসের আগে দুই অধিনায়ক একে অপরের দিকে মুষ্টিবদ্ধ হাত বাড়ালেন। কিন্তু কেউ কারওর দিকেই তাকালেনও না। এতেই প্রমাণিত এই লড়াইটা জিততে চান দু'জনেই। 

কোহলি চেয়েছিলেন রোহিতের দলের বিরুদ্ধে বড় রান করে আইপিএলে ফর্মে ফিরবেন। এই ম্যাচের আগের দুটো ইনিংসেই যে ব্যর্থ হয়েছেন বিরাট। রোহিতের দলের বিরুদ্ধে মর্যাদার লড়াইয়ে নামার আগে মঞ্চও প্রস্তুত ছিল কোহলির। কিন্তু সেটাও কাজে লাগাতে পারলেন না অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

ব্যাঙ্গালোরের দুই ওপেনার অ্যারন ফিঞ্চ এবং দেবদত্ত পাদিকল বেশ ভাল শুরু করেন। ফিঞ্চ ৩৫ বলে ৫২ রানের ঝকঝকে ইনিংস খেলেন। পাদিকলও ফেরেন ৪০ বলে ৫৪ রানের অনবদ্য ইনিংস খেলে। রাহুল চাহারকে বেধড়ক মারলেন দুজনেই। আর সেই চাহারের বলেই কোহলি কিনা নিরামিশ শট খেলে ফিরে গেলেন! শুধু তো মর্যাদার লড়াইয়ে প্রথম রাউন্ডটা তিনি হারলেন না। তাঁর সুনামে কালির ছিটেও পড়ল। 

কেননা, শেষ আটটি ইনিংসে পঞ্চাশ রানও টপকাতে পারেননি কোহলি। যাঁর ব্যাট দেখার জন্য বসে থাকে গোটা ক্রিকেটবিশ্ব, সেই বিরাট কোহলি আইপিএলের মঞ্চ এলেই নিষ্প্রভ হয়ে পড়েন।

এদিকে, কোহলি পরাজিত হলেও স্কোর বোর্ডে বড় রানই তুলেছে আরসিবি। দুই ওপেনারের দুই ফিফটির পর এবি ডি ভিলিয়ার্সের ২৪ বলে ৫৫ রানের আরেকটি তাণ্ডুবে ইনিংস ও শিভম দুবের মাত্র ১০ বলে ২৭ রানের ক্যামিও ইনিংসে চড়ে তিন উইকেটে ২০১ রান সংগ্রহ করে রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। 

জবাবে প্রথম ওভারেই ১৪ রান তুলেছেন মুম্বাই ক্যাপ্টেন রোহিত শর্মা ও কুইণ্টন ডি কক। এই ম্যাচটাও যে আজ দারুণ জমবে সেটা কিন্তু বলার অপেক্ষা রাখছে না। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি