ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ২ ১৪২৮

সৌম্য-মেহেদি-ইয়াসিরে তৃতীয় জয় গাজীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১, ১০ জুন ২০২১

চলমান ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ষষ্ঠ রাউন্ডের খেলায় সৌম্য-মেহেদি-ইয়াসিরের ব্যাটে ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। আসরে এটি মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলের তৃতীয় জয়।

আজ সকালে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় ডিওএইচএস। এরপর একপ্রান্ত আগলে রেখে একের পর এক ছক্কা-চারে নিজের স্কোরকে সমৃদ্ধ করতে থাকেন জয়। তবে অপর প্রান্তে তার সতীর্থরা ব্যস্ত ছিলেন আসা-যাওয়ায়।

এতে অবশ্য মনোবল হারাননি, হালও ছাড়েননি জয়। গাজী গ্রুপের অভিজ্ঞ বোলিং লাইনআপের ওপর রীতিমত স্টিম রোলার চালিয়েছেন এই তরুণ তারকা। মিরপুরে সাজিয়েছেন ছক্কার পসরা। মোট ৩টি চার ও ৭টি ছক্কা হাঁকিয়ে ছুটছিলেন সেঞ্চুরির লক্ষ্যেই। তবে নির্ধারিত ২০ ওভারের খেলা শেষ হয়ে যাওয়ায় অপরাজিত থেকেই মাঠ ছাড়েন জয়। এর আগেই তাঁর নামের পাশে জ্বলজ্বল করতে থাকে ৫৫ বলে ৮৫ রান। 

তারপরেও ডিওএইচএসের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৩৬ রান। কেননা, জয় ছাড়া যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র দুই জন, তাও ছিল ১৫ ও ১১ রান, নয় নম্বরে নামা আল আসলাম ও সাত নম্বরে নামা প্রিতমের ব্যাট থেকে। গাজী গ্রুপের পক্ষে নাসুম আহমেদ শিকার করেন দুটি উইকেট।

১৩৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শেখ মেহেদী হাসান এনে দেন উড়ন্ত সূচনা। বেশিক্ষণ ক্রিজে না থাকলেও আলো ছড়িয়েছেন এর মাঝেই। মাত্র ১০ বল স্থায়ী ছোট্ট ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কায় ২২ রান করেন মারকুটে মেহেদী। এরপর মোমিনুল হককে নিয়ে দেখেশুনে খেলে যান সৌম্য।

টেস্ট ক্যাপ্টেন মোমিনুল এদিন বেশিই সাবধানী ছিলেন। দলীয় ৯১ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৩৪ বলে তিনটি চার হাঁকিয়ে ২৭ রান করেন তিনি। সৌম্য দলের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেললেও পাননি অর্ধশতকের দেখা। আগের দুই ম্যাচে অর্ধশতক হাঁকানো এই ওপেনার ৩৫ বলে ৩৭ রান করে সাজঘরে ফেরেন, তার আগে হাঁকান ৪টি চার ও ১টি ছক্কা।

শেষদিকে রিয়াদের ১৭ বলে ১৮ ও ইয়াসির আলীর ১৮ বলে ২৪ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৫ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় গাজী গ্রুপ। তবে ম্যাচ সেরা হন মাহমুদুল হাসান জয়-ই। 

এদিকে, এই জয়ে ছয় পয়েন্ট নিয়ে এখন সাত নম্বরে অবস্থান করছে মাহমুদউল্লাহ-সৌম্যের দল। পাঁচ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে ওল্ড ডিওএইচএস।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি