ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

আয়ারল্যান্ডকে সিরিজ হারালো নেদারল্যান্ডস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫০, ৮ জুন ২০২১

অধিনায়ক পিটার সিলারের সঙ্গে আনন্দ ভাগ করে নিচ্ছেন সতীর্থরা

অধিনায়ক পিটার সিলারের সঙ্গে আনন্দ ভাগ করে নিচ্ছেন সতীর্থরা

আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে নেদারল্যান্ডস। এই জয়ে সুপার লিগে দলটির পয়েন্ট দাঁড়াল ২০-এ। 

ইউট্রেক্ট-এ সোমবার (৭ জুন) টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারও খেলতে পারেনি সফরকারী আইরিশরা। ৪ বল বাকি থাকতেই অ্যান্ডি বালবির্নির দল গুটিয়ে যায় মাত্র ১৬৩ রানেই। সর্বোচ্চ ৫৮ রান আসে হ্যারি টেক্টরের ব্যাট থেকে। যদিও এই ইনিংস খেলতে তিনি মোকাবেলা করেছেন ১০০টি বল, হাঁকিয়েছেন ৫টি চার।

এছাড়া জর্জ ডকরেল করেন ৬৯ বলে ৪০ রান ও সিমি সিং করেন ৩৫ বলে অপরাজিত ২১ রান। নেদারল্যান্ডসের পক্ষে ফ্রেড ক্লাসেন ও লগান ভন বিক ৩টি করে উইকেট শিকার করেন।

ছোট লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিক দলের হয়ে ৬৬ রানের উদ্বোধনী জুটি গড়েন স্টিফেন মাইবার্গ ও ম্যাক্স ও’ডোড। ৩৬ রান করে ম্যাক্স সাজঘরে ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ডাচরা। তখন এক প্রান্ত আগলে প্রতিরোধ গড়ে তোলার আপ্রাণ চেষ্টা করেন মাইবার্গ।

শেষপর্যন্ত তার ৭৪ রানের ইনিংসই গড়ে দেয় জয়ের ভিত। ১১১ বলের মোকাবেলায় খেলা এই ইনিংসে তিনি হাঁকান ৬টি চার ও ৩টি ছক্কা। জয়ের বন্দরে পৌঁছাতে অবশ্য পরে ৬টি উইকেট হারাতে হয় নেদারল্যান্ডসকে। ২৫ বল হাতে রেখে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছালে সিরিজ জয় নিশ্চিত করে পিটার সিলারের নেতৃত্বাধীন আইসিসির সহযোগী সদস্য দলটি।

আয়ারল্যান্ডের পক্ষে ৩টি উইকেট শিকার করেন সিমি সিং। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন স্টিফেন মাইবার্গ। আর সিরিজ সেরা হয়েছেন স্বাগতিক দলের লগান ভন বিক। বল হাতে ৬টি উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতেও ৫৫টি রান করেন বিক, যার দুই ম্যাচেই ছিলেন অপরাজিত।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি