ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০, || কার্তিক ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

‘স্বপ্নপূরণের’ অপেক্ষায় সাইফউদ্দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৭ ২৩ সেপ্টেম্বর ২০২০

ট্রেনিংয়ে ব্যস্ত সাইফউদ্দিন

ট্রেনিংয়ে ব্যস্ত সাইফউদ্দিন

পেস বোলিং অলরাউন্ডার হিসেবে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নিজের জায়গা পাকা করেছেন। পরিণত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্যে। যদিও টেস্ট দলে এখনো জায়গাই করে নিতে পারেননি মোহাম্মদ সাইফউদ্দিন, হয়নি অভিষেকও। তবে টেস্ট দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়ে স্বপ্নপূরণের মোহে আবিষ্ট তরুণ এই অলরাউন্ডার।

২২টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা নিয়ে সাইফউদ্দিন অবশ্যই টেস্ট অভিষেকের যোগ্যতা অর্জন করেছেন। অন্তত এদেশের ক্রিকেটীয় প্রেক্ষাপট বিচারে। তবে সেক্ষেত্রে বাঁধ সেধেছে চোট। পিঠের ইঞ্জুরির কারণে অতীতে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে সাইফকে। তাই টেস্টের মতো লম্বা ধকলের ফরম্যাটে তাকে নিতে গেলে অনেক ভাবতে হয় নির্বাচকদের। 

এদিকে, চোট পুরোপুরি না সারলেও নিজেকে অনেকটাই ফিট করে সাইফউদ্দিন এবার মাঠে ফিরেছেন টেস্ট সিরিজকে সামনে রেখেই। জানিয়েছেন, সুযোগ পেলে টেস্টেও নিজেকে উজাড় করে দেবেন। 

তরুণ এই অলরাউন্ডার বলেন, ‘সব ক্রিকেটারেরই টেস্ট ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকে। যেহেতু প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছি। সুযোগ পেলে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

আসন্ন শ্রীলঙ্কা সফর উপলক্ষ্যে ঘোষিত প্রাথমিক স্কোয়াডের অংশ হিসেবে ‘হোম অব ক্রিকেট’ এ স্কিল ক্যাম্প করছেন সাইফউদ্দিনরা। লকডাউনের বন্দীদশা কাটিয়ে আগের মতো একাট্টা হতে পেরে খুশি সাইফউদ্দিন।

ফেনীর এই ক্রিকেটার বলেন, ‘আলহামদুলিল্লাহ্‌, দীর্ঘ ৬-৭ মাস পর দলের সাথে মিরপুরে অনুশীলন করছি। আমি খুবই আনন্দিত। উৎসাহ নিয়ে সেন্ট্রাল উইকেটে বোলিং করেছি। সামনে আরও কিছু দিন সময় পাব। যতটা উন্নতি করা যায় সেই চেষ্টা করবো।’

উল্লেখ্য, শ্রীলঙ্কায় গিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হিসেবে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি