ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪৪, ১৭ মে ২০২১

ভারতে আটকেপড়া বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের দেশে প্রবেশের সময় সীমান্তে তাদের তথ্য সংগ্রহের লক্ষ্যে স্থানীয় প্রশাসনের নির্মিত বুথ স্থাপনে বিএসএফের বাঁধা দেওয়াকে কেন্দ্র করে আধা বেলা বন্ধের পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পুনরায় ভারত বাংলাদেশের মাঝে আমদানি রফতানি বাণিজ্য শুরু হয়েছে। 

সোমবার সকাল পৌনে ১১টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক দেশে প্রবেশের মধ্য দিয়ে বন্দর দিয়ে দু'দেশের মাঝে আমদানি রফতানি বাণিজ্য শুরু হয়েছে। এর আগে গতকাল বিকেল সাড়ে ৩টা থেকে বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ ছিল।

বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ বলেন, দীর্ঘ ১৪ মাস বন্ধের পর ভারতে আটকে থাকা বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরতে ১৬ মে থেকে হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের কার্যক্রম শুরু হয়েছে। সে কারণে ভারত থেকে দেশে ফেরা পাসপোর্ট যাত্রীদের তথ্য সংগ্রহ করার লক্ষ্যে গতকাল দুপুরে সীমান্তের চেকপোষ্ট গেটের পার্শ্বে স্থানীয় প্রশাসন একটি অস্থায়ী বুথ স্থাপন করছিলেন। যদিও পুর্বে বিএসএফ সেটির অনুমোদন দিলেও গতকাল তারা আবার সেটি নির্মাণে বাধা দেয়। এর প্রতিবাদে আমাদের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে আমরা গতকাল বিকেল সাড়ে ৩টা থেকে বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ করে দেই। পরে আজ সোমবার সকালে সীমান্তের রেললাইনের পার্শ্বে তথ্য সংগ্রহের জন্য সেই বুথ স্থাপনের অনুমতি দেয় বিএসএফ। এর ফলে সোমবার সকাল পৌনে ১১টা থেকে বন্দর দিয়ে দু'দেশের মাঝে আমদানি-রফতানি স্বাভাবিক গতিতে শুরু হয়েছে।
কেআই//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি