ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১, || শ্রাবণ ১৪ ১৪২৮

রয়-বাটলার ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৮, ২৪ জুন ২০২১

ম্যাচ সেরা জস বাটলার

ম্যাচ সেরা জস বাটলার

ইংল্যান্ড সফরেও অনভিজ্ঞ দল পাঠিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ফলাফলও একই, পূর্ণ শক্তির ইংল্যান্ডের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে লঙ্কানরা। জেসন রয় ও জস বাটলারের ঝোড়ো ব্যাটিংয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ১৭ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ইংল্যান্ড।

বুধবার (২৩ জুন) রাতে কার্ডিফের সোফিয়া গার্ডেনে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে আভিস্কা ফার্নান্ডোকে সাজঘরে ফেরান স্যাম কারান। ব্যাট হাতে ঝড় তোলার ইঙ্গিত দিয়েও দানুশকা গুনাথিলাকাকে থামতে হয় ব্যক্তিগত ১৯ রানে।

মিডল অর্ডারে রান পাননি কুশল মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভাও। যাতে মাত্র ৫২ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। আর দলীয় ৭৯ রানে ৩০ রান করা অধিনায়ক কুশল পেরেরা বিদায় নিলে ব্যাটিং বিপর্যয়ে পড়া লঙ্কার হাল ধরেন দাসুন শানাকা। 

দুর্দান্ত ব্যাটিং করে অর্ধশতক তুলে নেন এই অলরাউন্ডার। শেষ বলে আউট হওয়ার আগে তিনটি চার ও দুটি ছক্কায় ৪৩ বলে ঠিক ৫০ রান করেন তিনি। শানাকার এই ইনিংসে ভর করেই মূলত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। 

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট লাভ করেন স্যাম কারান ও আদিল রশিদ। এছাড়া একটি করে উইকেট নেন মার্ক উড, ক্রিস জর্ডান ও লিয়াম লিভিংস্টোন।

লঙ্কানদের দেয়া ওই সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত শুরু এনে দেন দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জস বাটলার। শুরু থেকেই বিধ্বংসী ব্যাটিং করেন রয়। দুজনে মিলে ৬ ওভারেই তোলেন ৬১ রান। যা শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের কাজটি আরও সহজ করে দেয় স্বাগতিকদের জন্য।

দলীয় ৮০ রানে দুশমন্থ চামিরা শিকার হয়ে ফেরার আগে ২২ বলে ৩৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন রয়। এরপরই মাত্র ৭ রান করে উদানার শিকার হয়ে সাজঘরে ফেরেন ডেবিড মালান। তবে অন্যপ্রান্তে ঝোড়ো ব্যাটিং করে ঠিকই অর্ধশতক তুলে নেন বাটলার। 

এই ইংলিশ উইকেটকিপারের ৬৮ রানের ইনিংসে চড়ে ১৭ বল বাকি থাকতেই ৮ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ইংল্যান্ড। ৫৫ বলে ৮টি চার ও একটি ছক্কায় অপরাজিত ওই ইনিংস খেলেন ম্যাচ সেরা বাটলার। তাঁর সঙ্গী বেয়ারস্টো অপরাজিত থাকেন ১২ বলে ১৩ রান করে। 

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ (২৪ জুন) কার্ডিফের সোফিয়া গার্ডেনেই, বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি