ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১, || ফাল্গুন ১৭ ১৪২৭

বিজিবির অভিযানে ৬৬ লাখ টাকার মাদক জব্দ

ধামইরহাট সংবাদদাতা

প্রকাশিত : ১৫:৪১, ২০ জানুয়ারি ২০২১

বর্ডার গার্ড পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) গত ২০২০ সালে নওগাঁ জেলার ধামইরহাট ও পত্নীতলা সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬৬ লাখ ১১ হাজার মূল্যের মাদকদ্রব্য জব্দ করেছে। এসব মাদকদ্রব্যের মধ্যে শীর্ষে রয়েছে ফেন্সিডিল।

বিজিবির সদস্যরা জানান, নওগাঁ জেলার সীমান্ত এলাকায় এতো মাদক ধরার কারণে পার্শ্ববর্তী এলাকায় মাদক সরবরাহ অনেকটা কম হয়েছে। বিজিবি’র সঠিক নজরদারির কারণে এসব মাদক জব্দ করা সম্ভব হয়েছে। 

১৪ বিজিবির তথ্য মতে, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে- ৯ হাজার ৫২২ বোতল ফেনসিডিল, ১৫৭৩ বোতল বিদেশি মদ, ১৪ কেজি গাঁজা, ১০০ পিস ইয়াবা ট্যাবলেট ও ৩ হাজার নেশাজাতীয় ইনজেকশন। ১৪ বিজিবির অভিযানে ২০২০ সালে মাদক পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে ৫৭ জনকে আটকের পর তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

১৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল এস এম নাদিম আরেফিন সুমন, পিএসসি, জি জানান- এতো পরিমাণ মাদক উদ্ধারের পরেও তরুণ সমাজ যে ভাবে ধ্বংসের দিকে যাচ্ছে, তাতে যদি এসব মাদক জব্দ না হতো তবে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারত। 

তিনি আরো বলেন, মাদকদ্রব্য চোরাচালানে সরকারের জিরো টলারেন্স নীতির আলোকে সীমান্তে বিজিবি টহল আরও বেশি জোরদার করা হয়েছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি