ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

ওটিতে নিয়ে তরুণীকে যৌন হেনস্তার অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৫, ১১ নভেম্বর ২০২১

চর্মরোগে আক্রান্ত হন ১৯ বছরের এক কলেজ ছাত্রী। এরপর ওই তরুণী গত ৪ নভেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন চিকিৎসার জন্য। এসময় তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন এক চিকিৎসক। ভর্তির পর গত ৮ নভেম্বর দুপুরে অপারেশন থিয়েটারেও নেয়া হয় ওই তরুণীকে। 

সেখানে ডাক্তারের সঙ্গে ছিলেন একজন নার্স ও একজন পুরুষ সহকারী। এ সময় ওই চিকিৎসক তরুণীকে তাঁর পরনের সমস্ত কাপড় খুলে ফেলতে বলেন বলে অভিযোগ। চিকিৎসকের এমন নির্দেশ শোনার পর রীতিমত অস্বস্তিতে পড়ে যান ওই তরুণী। 

সকলের সামনে কার্যত কাপড় খুলতে বলায় তার প্রতিবাদও করেন ওই তরুণী। ততক্ষণে ওই চিকিৎসক তরুণীর শরীরের বিভিন্ন জায়গায় স্পর্শ করা শুরু করেন বলে অভিযোগ। এ নিয়ে তরুণী প্রতিবাদ করতেই পালটা রেগে যান ওই চিকিৎসক। তিনি ওই তরুণীকে অপারেশন থিয়েটার থেকে বের করে দেন। আর এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষসহ বিভিন্ন মহলে অভিযোগ জানিয়েছেন ওই তরুণী। স্থানীয় ইউএনওকেও লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন ওই কলেজছাত্রী।

সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে কক্সবাজারের টেকনাফে। বিষয়টি নিশ্চিত করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক বলেন, ওই তরুণী যৌন হয়রানির অভিযোগ করেছেন। বিষয়টি প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্য়বস্থা নেয়া হবে। এনিয়ে তদন্ত কমিটি গঠন করার ব্যাপারেও উদ্যোগ নেয়া হচ্ছে। 

তবে অভিযুক্ত চিকিৎসক তাঁর বিরুদ্ধে এই অভিযোগ মানতে চাননি। তাঁর দাবি, আমার দুর্নাম করার জন্য গল্প সাজানো হচ্ছে। সেখানে আরও লোকজন ছিলেন। তাদের সামনে কীভাবে একজন মেয়ের সঙ্গে খারাপ আচরণ করব?

অভিযুক্ত ওই চিকিৎসকের নাম মো. জাকের হোসেন। যিনি জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থার (আইওএম) পক্ষ থেকে ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে কর্মরত আছেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি