ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের প্রধানসহ গ্রেফতার ৩

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৫, ১ মার্চ ২০২৩

বাগেরহাটে ভুয়া প্রতিষ্ঠান খুলে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তিন প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে খুলনা জেলার বটিয়াঘাটা থানাধীন চক্রাখালী এলাকায় অভিযান পরিচালনা করে ওই তিন প্রতারককে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। 

আটককৃতদের বাগেরহাটের রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে। বুধবার (১ মার্চ) সকালে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক মিডিয়া তারেক আনাম বান্না।

আটককৃতরা হলেন, বাগেরহাটের ফকিরহাট উপজেলার মো. আব্দুল আলী ফকির(৫০), ও তার সহযোগী চিতলমারী উপজেলার মো. আরিফ (৪২) এবং ঝালকাঠি সদর উপজেলার মো. হারুন হাওলাদার(৬২)। এদের মধ্যে মো. আব্দুল আলী ফকিরের নামে একাধিক মামলা ও গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক মিডিয়া তারেক আনাম বান্না বলেন, মো. আব্দুল আলী ফকিরসহ আটককৃতরা র্দীঘদিন যাবৎ ভিন্ন ভিন্ন ছদ্মনাম ব্যবহার করে প্রতারণা করে আসছেন। তারা আলিফ এন্টারপ্রাইজ, খান জাহান এন্টারপ্রাইজ, আলম এন্টারপ্রাইজ নামে ভুয়া ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে বাগেরহাট, খুলনা, যশোর, শরীয়তপুর, নোয়াখালী, পিরোজপুর জেলাসহ দেশের বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের কাছে কয়লা বিক্রির কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে।

এই চক্রের মূলহোতা মো. আব্দুল আলী ফকির নিজেকে উক্ত ভুয়া প্রতিষ্ঠানসমূহের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় প্রদান করে স্বল্প সময়ের জন্য বাসা ভাড়া নিতেন। তারা ব্যবসায়ীদের প্রতারিত করে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ গড়েছেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের রামপাল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি