ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৪ ১৪২৮

জামালপুরে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৮, ৫ মে ২০২০

করোনা ভাইরাস সংক্রমণ রোধে লকডাউনের কারণে অসহায়, কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন। 

ত্রাণ বিতরণের পাশাপাশি করোনা ভাইরাস রোধে জনসমাগম বন্ধসহ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রেখেছেন তিনি। করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলার অংশ হিসেবে এমপি স্বশরীরে জামালপুর সদরের বিভিন্ন সড়ক, হাট-বাজার, ড্রেন ও মোড়ের জনসমাগম স্থানে জীবাণুনাশক ওষুধ  ছিটিয়েছেন।  

লকডাউনের শুরুতেই ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন এমপি সদরের ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় সাধারণ জনগণের মাঝে প্রায় ৪০ হাজার মাস্ক, ৪৫ হাজার সাবান, ২১ হাজার হেন্ডসেনিটাইজার, প্রায় ৫ হাজার লিকুইড হ্যান্ডওয়াশ, ২ হাজার কেজি ব্লিচিং পাউডার ও ২ হাজার ৬শ’ অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। জামালপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৫৪টি কীট ও ডাক্তারদেও জন্য ৪’শ পিপিই প্রদান করেন। এছাড়াও সিভিল ও পুলিশ প্রশাসন এবং গণমাধ্যমের কর্মীদের মাঝে আরও ৫’শ পিপিই প্রদান করেন।

যখন মহামারি আকার ধারন করা নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশের মানুষ অকাতরে প্রাণ হারাচ্ছে তখন সবকিছুকে উপেক্ষা করে লকডাউনের কারণে নিজগৃহে থাকা নিন্ম আয়ের অসহায় হতদরিদ্র মানুষদের দ্বারে দ্বারে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন জামালপুর সদরের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন। নিজে  উপস্থিত থেকে এবং তার পক্ষ থেকে একটি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি করে আলু, ডাল, পিয়াজ ও লবন দিয়ে মোড়ানো ইতিমধ্যে আরো প্রায় ১৫’হাজার অসহায়, কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ত্রাণ বিতরণের সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে করোনা ভাইরাসের কারণে অভাব অনটনে পড়া সাধারণ মানুষকে সহায়তা প্রদানের জন্য ইঞ্জিনিয়ার মোঃ মোজাফ্ফর হোসেন এমপি সাধ্যমত চেষ্টা করে যাচ্ছেন। পাশাপাশি সমাজের মধ্যবিত্ত শ্রেণির মানুষ যারা কষ্টের মধ্যে আছেন, আবার লজ্জায় কারো কাছে কিছু বলতেও পারছেন না, তাঁদের বাড়িতেও নিজস্ব ব্যবস্থাপনায় চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, সাবানসহ ইত্যাদি পণ্যসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষদেরকে নগদ প্রায় ২১লাখ টাকা পৌঁছানোর ব্যবস্থা করেছেন তিনি।

জাতির এই ক্রান্তিকালীন সময়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় পবিত্র মাহে রমজানে জামালপুর সদরে বসবাসকারী নিন্ম আয়ের অসহায় মানুষদের নানাবিধ সমস্যার কথা চিন্তাকরে জামালপুর সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোঃ মোজাফ্ফর হোসেন নিজস্ব ব্যবস্থাপনায় ইফতার সামগ্রী ও সেহেরীর জন্য রান্না করা খাবার বিভিন্ন স্থানে নিন্ম আয়ের অসহায় মানুষদের মাঝে বিতরন অব্যাহত রেখেছেন।

সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোঃ মোজাফ্ফর হোসেন বলেন, করোনার কারণে নিজেকে বাঁচানোর যুদ্ধে সবাই যেখানে গৃহবন্দী জামালপুর সদরের নিম্ন আয়ের অসচ্ছল দরিদ্র মানুষগুলো এমন পরিস্থিতিতে কেউ নিজেকে অসহায় ভাববেন না। আমি যে কোন সমস্যায় সবসময় আপনাদের পাশে আছি। আমার পক্ষ থেকে করোনা সংক্রমণরোধে ঘরবন্দি অসহায় ও কর্মহীনদের খাবার পৌঁছে দেয়া হচ্ছে। কর্মহীন ও নিম্নআয়ের মানুষের মধ্যে চাল, ডাল, তেল, লবণ, চিনিসহ রমজানের ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। 

এ ব্যাপারে জানতে চাইলে এই প্রতিনিধির মাধ্যমে সংসদ সদস্য ইঞ্জিনয়ার মো. মোজাফফর হোসেন কর্মহীন দরিদ্র মানুষদের উদ্দেশে বলেন, ‘দয়া করে আপনারা প্রধানমন্ত্রীর নির্দেশ পালন করে ঘরে থাকুন। আপনাদের জন্য ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। খাবার নিয়ে চিন্তা করবেন না। আমি জীবিত থাকাবস্থায় জামালপুর সদরের কোনো মানুষকে না খেয়ে কষ্ট পেতে দিব না।’ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ত্রাণকমিটি গঠন নিয়ে ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে প্রতিটি ওয়ার্ডে গঠিত ত্রাণ কমিটি প্রকৃত দরিদ্র, দুস্থ ও অসহায় মানুষের নাম যেন এই তালিকার বাইরে না থাকে আমাদেরকে একটু সতর্ক হতে হবে। এধরনের কার্ড করার সময় কোন দলীয় পরিচয় বিবেচনা করা যাবেনা।

স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ত্রাণ নিয়ে কেউ অনিয়ম-দুর্নীতি করলে তা সহ্য করা হবেনা। সে যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে । অসহায় গরিব ও নিন্মআয়ের মানুষের জন্য আমরা যে সহায়তা দেব কেউ এর অপব্যবহার করলে এটা আমরা বরদাস্ত করব না। উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গঠিত এই ত্রাণ কমিটি মানবিক সংকটে জনগণের পাশে দাঁড়াবে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি