ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

এনডিটিভির পরিচালনা পর্ষদ থেকে ২ প্রতিষ্ঠাতার পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৩, ৩১ ডিসেম্বর ২০২২

ধনকুবের গৌতম আদানির প্রতিষ্ঠান সিংহভাগ শেয়ারের মালিক হওয়ার পর ভারতের নিউ দিল্লি টেলিভিশনের (এনডিটিভি) পরিচালনা পর্ষদ থেকে দুই প্রতিষ্ঠাতা প্রান্নয় রায় ও রাধিকা রায়সহ ৬ জন পদত্যাগ করেছেন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) এক বিবৃতিতে জানানো হয়েছে, দুই প্রতিষ্ঠাতার পাশাপাশি স্বতন্ত্র ৪ পরিচালকও পদত্যাগ করেছেন; সবার পদত্যাগই ৩০ ডিসেম্বর থেকে কার্যকর হচ্ছে।

সংস্থা রয়টার্স জানিয়েছে, নিয়ন্ত্রণাধীন দুই কোম্পানি আরআরপিআর হোল্ডিং ও বিশ্বপ্রধান কমার্শিয়ালের মাধ্যমে আদানি এন্টারপ্রাইজ এখন এনডিটিভির ৬৪ দশমিক ৭২ শতাংশের মালিক। তাদের আরও তিনটি চ্যানেল রয়েছে। পরিচালনা পর্ষদ ছাড়লেও প্রান্নয় ও রাধিকা দুজনের প্রত্যেকেরই এনডিটিভির আড়াই শতাংশ শেয়ার থাকছে, বলা হয়েছে বিবৃতিতে।

কোম্পানির মালিকানা বদলের কারণেই আমি পদত্যাগ করছি। আর কোনো কারণ নেই,নির্বাহী কো-চেয়ারম্যান পদ ছেড়ে দেওয়ার কথা জানিয়ে কোম্পানিকে লেখা চিঠিতে এমনটাই বলেছেন প্রান্নয়।

বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী গৌতম আদানি এনডিটিভির নিয়ন্ত্রণ নিয়ে নিজেকে আরেক ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির মুখোমুখি দাঁড় করালেন। সাম্প্রতিক বছরগুলোতে আম্বানিও তার মিডিয়া সাম্রাজ্য বিস্তৃত করেছেন।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি