ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২

হোয়াটসঅ্যাপের মাধ্যমেই বুক করা যাবে উবার!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭, ৮ ডিসেম্বর ২০২১

যারা অনলাইনে গাড়ি বুক করেন তাদের সুখবর দিলো উবার। বৃহস্পতিবার এক বিবৃতিতে উবার জানিয়েছে, শিগগিরই গাড়ি বুকিংয়ের জন্য একটি নতুন পদ্ধতি নিয়ে আসছে সংস্থাটি। ভবিষ্যতে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই উবার বুক করা যাবে। এ পদ্ধতিতে উবার বুকিং গ্রাহকদের আরও বেশি সুবিধা দেবে বলে আশা করা হচ্ছে। তবে আপাতত সুবিধাটি শুধু ভারতের গ্রাহকরা পাবেন।

উবারের পক্ষ থেকে জানানো হয়েছে, পদক্ষেপটি উবারকে ভারতে মেটা প্ল্যাটফর্ম-মালিকানাধীন হোয়াটসঅ্যাপের ৫০০ মিলিয়নেরও বেশি ইউজারকে গাড়ি বুকিং করতে বিশেষভাবে সাহায্য করবে। একটি ব্লগ পোস্টের মাধ্যমে উবারের পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি সপ্তাহ থেকেই উবারের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে গাড়ি বুকিং করার পদ্ধতি চালু করা হচ্ছে। 

এতদিন সার্ভিস নিতে উবার অ্যাপ ডাউনলোড করতে হতো। তারপর সেখান থেকে গাড়ি বুক করতে হতো। এখন থেকে উবার বুকিংয়ের এ ব্যবস্থায় পরিবর্তন নিয়ে এলো সংস্থাটি। অর্থাৎ উবার বুকিংয়ের জন্য আর অ্যাপ ডাউনলোডের প্রয়োজন নেই। উবার ইউজারদের রেজিস্ট্রেশন, রাইড বুকিং আর বুকিংয়ের রিসিপ্ট সবটাই পাওয়া যাবে উবারের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ নম্বরেই। এমনটাই জানানো হয়েছে উবারের পক্ষ থেকে।

হোয়াটসঅ্যাপে উবার বিজনেস অ্যাকাউন্ট থেকে বা বারকোড স্ক্যান করে বা উবার বুকিংয়ের লিঙ্কে সরাসরি ক্লিক করে উবার হোয়াটসঅ্যাপ চ্যাট থেকেই গাড়ি বুকিংয়ের এক দুর্দান্ত সুযোগ দিতে প্রস্তুত উবার কোম্পানি।

বর্তমানে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা ও ব্যবহারের গ্রাফ যেভাবে ঊর্ধ্বমুখী হচ্ছে সেই জন্যই গ্রাহকদের সুবিধা দেওয়ার উদ্দেশ্যে হোয়াটসঅ্যাপের মাধ্যমে উবার বুকিংয়ের প্রক্রিয়া নিয়ে এসেছে এ সংস্থাটি। 

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/এসবি


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি