ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

শামি-জাদেজা তাণ্ডবে ছন্নছাড়া স্কটল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ৫ নভেম্বর ২০২১ | আপডেট: ২১:৪৮, ৫ নভেম্বর ২০২১

টানা তিন বলে তিন উইকেট! ১৭তম ওভারের তৃতীয় বলে ইভান্সকে বোল্ড করেই উল্লাসে মেতে ওঠেন মোহাম্মদ শামি। ১ বল খেলে কোনও রান করতে পারেননি ইভান্স। তবুও হ্যাটট্রিক পূরণ হয়নি তাঁর, কারণ একটি ছিল রান আউট। যদিও ম্যাচে এটাই ছিল শামির তৃতীয় শিকার। পরে ওয়াটকে ফিরিয়ে স্কটল্যান্ডকে একশ রানের আগেই গুঁড়িয়ে দেন বুমরাহ।

শামির মতই তিন উইকেট নিয়েছেন রবিন্দ্র জাদেজাও। সঙ্গে বুমরাহ ২টি ও অশ্বিনের ঝুলিতে গেছে একটি উইকেট। যাতে ছন্নছাড়া হয়ে পড়া স্কটিশরা খেলতে পারে মোটে ১৭.৪ ওভার। অলআউট হয়ে যায় মাত্র ৮৫ রানেই। 

দলটির পক্ষে সর্বোচ্চ ২৪ রান আসে জর্জ মুনসের ব্যাট থেকে। অশ্বিনকে টানা তিন বলে তিনটিসহ চারটি চার ও একটি ছক্কা হাঁকিয়েই ১৯ বলে ওই রান করেন স্কটিশ ওপেনার। এছাড়া মাইকেল লিস্ক ২১, কলাম ম্যাকলিয়ড ১৬ ও মার্ক ওয়াট ১৪ রান করেন। বাকিদের কেউই দুই অঙ্কই ছুঁতে পারেননি।

তবে সেমিফাইনালের টিকিট হাতে পাওয়ার জন্য ভারতকে তাকিয়ে থাকতে হচ্ছে নিউজিল্যান্ডের শেষ ম্যাচটি হারার দিকে। কিউয়িরা না হারলে ভারতের পক্ষে শেষ চারের টিকিট হাতে পাওয়া সম্ভব নয়। তবে শেষ দিন পর্যন্ত সম্ভাবনা জিইয়ে রাখতে ভারতকে সুপার লিগের শেষ দুটি ম্যাচে জিততেই হবে। 

যদিও শুধু জিততে হবে বলা ভুল, বরং বড় ব্যাবধানে জিতে নেট রান-রেট বাড়িয়ে নিতে হবে। আফগানিস্তানের বিপক্ষে যেমন বড় জয় তুলে নেন কোহলিরা, ঠিক তেমনিভাবে স্কটল্যান্ডকেও দাপটের সঙ্গে হারাতে পারলে অঘটনের আশায় বসে থাকা ভারতের সম্ভাবনা বাড়বে সন্দেহ নেই।

স্কটল্যান্ড একাদশ
কাইল কোয়েৎজার (অধিনায়ক), জর্জ মুনসে, ম্যাথিউ ক্রস (উইকেটকিপার), রিচি বেরিংটন, কলাম ম্যাকলিয়ড, মাইকেল লিস্ক, ক্রিস গ্রিভস, মার্ক ওয়াট, অ্যালাসডায়ার ইভান্স, সাফিয়ান শরিফ ও ব্র্যাড হোয়েল।

ভারত একাদশ
রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পান্ট (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, বরুণ চক্রবর্তী, মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি