ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

৩ মাস পর ব্যাট হাতে তামিম, কায়েসের আক্ষেপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৬, ১১ জানুয়ারি ২০২২

তামিম ইকবাল ও ইমরুল কায়েস

তামিম ইকবাল ও ইমরুল কায়েস

চোট কাটিয়ে দীর্ঘ দিন পর মাঠের লড়াইয়ে ফিরলেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। চলতি ইন্ডিপেনডেন্স কাপের দ্বিতীয় একদিনের ম্যাচে তামিম খেলছেন ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলে ইমরুল কায়েসের নেতৃত্বে। 

যে ম্যাচে তামিম ২৭টি বল মোকাবেলা করে মাত্র একটি বাউন্ডারিতে ৯ রানে আউট হলেও ৩১ রানের জন্য সেঞ্চুরি মিস করেন অধিনায়ক ইমরুল কায়েস। ওয়ান ডাউনে নামা কায়েসের ৯৭ বলের ইনিংসে ছিল পাঁচটি চারের সঙ্গে একটি ছক্কার মার।

ইমরুল ছাড়া ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে এদিন উল্লেখযোগ্য স্কোর গড়তে পারেননি তেমন কেউই। মুস্তাফিজ ও নাহিদুল ইসলামের তোপের মুখে ইরফান শুক্কুর ৩৩, আফিফ হোসাইন ২৯ ও আশরাফুল ১৫ রান করে আউট হন। সোহরাওয়ার্দী শুভ ২২ রানে অপরাজিত থাকেন। 

যাতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি দক্ষিণাঞ্চলের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯২ রানের বেশি তুলতে পারেনি দলটি। বিসিবি দক্ষিণাঞ্চলের হয়ে মুস্তাফিজ ৩টি এবং নাহিদুল ২টি উইকেট লাভ করেন।

২০২১ সালের অক্টোবরের ৬ তারিখ সর্বশেষ ম্যাচ খেলেছিলেন তামিম। সেই ম্যাচটি ছিল এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল)। তারপর চোটের কারণে গত মাস আর ম্যাচ খেলার সুযোগ পাননি এই বাঁহাতি ব্যাটার। বিসিএল দিয়ে ম্যাচের লড়াইয়ে প্রত্যাবর্তন অবশ্য খুব একটা সুখকর হল না তামিমের জন্য। শেখ মেহেদী হাসানকে উড়িয়ে মারতে ক্রিজের বাইরে বের হয়ে আসেন তামিম। চোখের পলকে স্ট্যাম্প ভেঙে দেন উইকেটরক্ষক এনামুল হক বিজয়।

এদিকে, অপর ম্যাচে সিলেট একাডেমি গ্রাউন্ডে সাকিব আল হাসানদের ওয়ালটন মধ্যাঞ্চলের মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদদের বিসিবি উত্তরাঞ্চল। টস হেরে আগে ব্যাটিং করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ২৬২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে ওয়ালটন মধ্যাঞ্চল।

দলটির পক্ষে ফিফটি হাঁকান দুজন। আব্দুল মাজিদ ৫৩ রানে আউট হলেও সর্বোচ্চ ৫৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মোসাদ্দেক হোসাইন সৈকত। মাজিদের ৯৬ বলের ইনিংসে মাত্র ২টি চারের মার থাকলেও অধিনায়কের হার না মানা ৫৫ বলের ইনিংসে ছিল পাঁচটি চারের মার।

এছাড়া আল আমীন জুনিয়র ৩২ বলে ৪৩ রান, সৌম্য ৬০ বলে ৪০ রান, সাকিব আল হাসান ৩৬ বলে ৩৩ এবং জাকের আলীর অপরাজিত ৮ বলে ১৪ রানের সৌজন্যে আড়াইশ ছাড়ানো স্কোর পায় মধ্যাঞ্চল।

বিসিবি উত্তরাঞ্চলের হয়ে শফিকুল ইসলাম ৭১ রান দিয়ে ২টি এবং শামীম পাটোয়ারি, সানজামুল ইসলাম ও মাহমুদুল্লাহ রিয়াদ ১টি করে উইকেট লাভ করেন। সতীর্থ সাকিবের উইকেটটিই নেন মাহমুদুল্লাহ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি