ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

নিজেদের সেরাটা দেখিয়ে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ: হেরাথ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৪, ৯ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৮:২০, ৯ জানুয়ারি ২০২২

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিন আশানুরূপ পারফরম্যান্স দেখাতে না পারলেও প্রথম দিনের এই প্রচেষ্টার জন্য বোলারদের কৃতিত্ব দিয়েছেন বাংলাদেশ দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। সেইসঙ্গে দ্বিতীয় দিনে নিজেদের সেরাটা দেখিয়ে ঘুরে দাঁড়াবে বলেও আশাবাদ ব্যক্ত করেন লঙ্কান এই স্পিনার। 

রোববার হ্যাগলি ওভালে টস জিতে বোলিং করতে নেমে বাংলাদেশ প্রথম দিনে মাত্র একটি উইকেটের পতন ঘটাতে পেরেছে। বিনিময়ে কিউয়িরা জড়ো করেছে প্রায় সাড়ে তিনশ রান। বাস্তবতা বলছে, এই টেস্টে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা খুবই ক্ষীণ। ফের জয়ের আশা করাটা তো রীতিমত কঠিন ব্যাপার। আপাতত ড্রয়ের চিন্তা করতে পারে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। 
 
তবে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ অবশ্য দলের ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, ‘সত্যি বলতে, দিনটি আমাদের জন্য ভালো ছিল না। তবে সব মিলিয়ে কৃতিত্ব দিতে হবে টম ল্যাথাম ও ডেভন কনওয়েকে। তারা খুব ভালো ব্যাট করেছে।’

সারা দিনে বাংলাদেশ মাত্র একটি উইকেটের পতন ঘটাতে পারলেও পেসার ও স্পিনারদের প্রশংসা করতে ভুলেননি হেরাথ। তিনি বলেন, ‘ছেলেরা, বিশেষ করে ফাস্ট বোলাররা শতভাগ দিয়েছে, স্পিনাররাও। আমি নিশ্চিত, এই ছেলেরা কালকে ঘুরে দাঁড়াবে এবং তারা নিজেদের সেরাটা করে দেখাবে।’

এদিকে, এক উইকেটে ৩৪৯ রান তোলা কিউয়িরা সোমবার ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাট করে নিউজিল্যান্ড যদি ৬০০ রান তুলে ইনিংস ছেড়ে দেয়, তাহলে বাংলাদেশ দল যে রান পাহাড়ের নিচে চাপা পড়বে, তাতে কোনও সন্দেহ নেই। তবে অমন চাপের মুখে মোমিনুলরা তাঁদের ব্যাটিংটা কেমন করে সেটাই এখন দেখার। 

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি