ঢাকা, শনিবার   ২১ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

শুরুতেই ৫ উইকেট খুইয়ে বিপর্যয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৬, ১০ জানুয়ারি ২০২২ | আপডেট: ০৯:০৯, ১০ জানুয়ারি ২০২২

৩ উইকেট তুলে নেন বোল্ট

৩ উইকেট তুলে নেন বোল্ট

ক্রাইস্টচার্চ টেস্টে অধিনায়ক টম লাথামের ডাবল সেঞ্চুরি ও ডেভন কনওয়ের সেঞ্চুরিতে রানপাহাড়ে চড়েই ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। লাথামের ২৫২ রানের পাশাপাশি ডেভন কনওয়ে ১০৯ এবং টম ব্লান্ডেল অপরাজিত ফিফটির সুবাদে ৬ উইকেট হারিয়ে ৫২১ রানের পাহাড় গড়ে কিউইরা।

জবাব দিতে নেমে প্রথম ওভারে ৭টি রান তুললেও পরের ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার সাদমান ইসলাম (৭)। এরপর একে একে সাজঘরে ফেরেন অভিষিক্ত মোহাম্মদ নাঈম, নাজমুল হোসাইন শান্ত, মোমিনুল হক ও লিটন দাস। 

শান্ত ৪টি রান নিতে পারলেও অভিষেক ম্যাচেই ডাক মারেন নাঈম। শূন্য রানে ফেরেন অধিনায়ক মোমিনুল হকও। যাতে মাত্র ৭ রানে প্রথম উইকেট হারানো বাংলাদেশ তাঁদের চতুর্থ উইকেট হারায় ১১ রানেই। সাউদি ও বোল্ট দুটি করে উইকেট তুলে নেন।

এরপর পঞ্চম উইকেটে ১৬ রান যোগ করে চা বিরতিতে যান লিটন ও ইয়াসির মিলে। তবে ফিরেই বোল্টের বাইরের বলে ব্যাট চালাতে গিয়ে আবারও উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন ৮ রান করা লিটন। যাতে ওই ২৭ রানেই পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭ রান। ইয়াসির আলী ৮ রানে এবং নুরুল হাসান সোহান শূন্য রানে ক্রিজে আছেন।

এর আগে প্রথমদিন মাত্র ১টি উইকেট হারিয়ে ৩৪৯ রান তোলা নিউজিল্যান্ড আজ ৫টি উইকেট হারালেও, স্কোরবোর্ডে যোগ করে আরও ১৭২ রান। তাও মাত্র ৩৮.৫ ওভারেই। অর্থাৎ ১২৮.৫ ওভার খেলে ৫২১ রান জড়ো করে কিউয়িরা। 

দলের পক্ষে সর্বোচ্চ ২৫২ রানের অনবদ্য এক ইনিংস খেলেন অধিনায়ক টম ল্যাথাম। ৩৭৩ বলে তাঁর ক্যারিয়ার সেরা এই ইনিংসে ছিল ৩৪টি চারের সঙ্গে ২টি ছক্কার মার। সেঞ্চুরি করেন ডেভন কনওয়েও। প্রথম ম্যাচের এই সেঞ্চুরিয়ান এ ম্যাচে খেলেন ১০৯ রানের ইনিংস। তাঁর ১৬৬ বলের এই ইনিংসে ছিল ১২টি চারের সঙ্গে একটি ছক্কার মার।

এছাড়া ৫৪ রান করে আউট হন উইল ইয়াং এবং ৫৭ রান করে অপরাজিত থাকেন টম ব্লান্ডেল। মাত্র ৬০ বল খেলে ৮টি চারের মারে ওই রান করেন তিনি। আর বিদায়ী রস টেইলরের ব্যাট থেকে আসে চমৎকার ২৮টি রান।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও এবাদত হোসাইন। তবে ডাবল সেঞ্চুরি করা কিউয়ি অধিনায়ক টম ল্যাথামের উইকেটটি কিন্তু নিয়েছেন টাইগার ক্যাপ্টেন মোমিনুলই। অবশ্য এর জন্য তাঁকে খরচ করতে হয় এক ওভারে ১৯টি রান।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি