ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ইনিংস হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৭, ১১ জানুয়ারি ২০২২

এক হাতে নাঈম শেখের দুর্দান্ত ক্যাচ নেয়া টম ল্যাথাম

এক হাতে নাঈম শেখের দুর্দান্ত ক্যাচ নেয়া টম ল্যাথাম

নিউজিল্যান্ডের বিশাল রানের বিপরীতে প্রথম ইনিংসে চরম ব্যর্থ হয়ে ফলো-অনে পড়া বাংলাদেশ দল প্রতিরোধ গড়তে পারেনি দ্বিতীয় ইনিংসেও। মঙ্গলবার তৃতীয় দিনের দ্বিতীয় সেশনেই পাঁচ উইকেট হারিয়েছে নতুনভাবে দ্বিতীয় ইনিংস শুরু করা মোমিনুলরা। যাতে ইনিংস হারের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বাংলাদেশ।

ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশনের খেলা চলছে। প্রথম ইনিংসে ১২৬ রানে গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪৯ ওভারে ৫ উইকেটে ১৩২।

ইনিংস পরাজয় এড়াতে এখনও ২৬৩ রান দূরে বাংলাদেশ। তবে প্রথম ইনিংসে ভেঙে পড়া বাংলাদেশ কিছুটা লড়াইয়ের তাগিদ দেখাতে পেরেছে এ ইনিংসে।

সেশনটি আরও ভালো হতে পারত, যদি না উইকেট বিলিয়ে আসতেন সাদমান ইসলাম, আর ফাঁদে পা না দিতেন নাজমুল হোসাইন শান্ত। শুরু থেকেই দারুণ আস্থায় খেলতে থাকা সাদমান ৪৮ বলে ২১ রান করে আউট হন লেগ স্টাম্পের বাইরের বলে কিউই কিপার টম ব্লান্ডেলের দুর্দান্ত ক্যাচে। আর নেইল ওয়্যাগনারের শর্ট বলের স্রোতে রোমাঞ্চকর লড়াইয়ে নামা শান্ত সেই রোমাঞ্চের বলি হয়েই ফেরেন ৫ চার ও ১ ছক্কায় ২৯ রান করে।

এরপরও টেস্ট অভিষেকে প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া মোহাম্মদ নাঈম শেখ অবশ্য টিকে খেলার চেষ্টা করেন। তবে শেষ পর্যন্ত আর ধৈর্য ধরে রাখতে পারেননি তিনি। আউট হয়েছেন ২৪ রানেই, ৯৮টি বল খেলে, মাত্র একটি বাউন্ডারিতে।

এরপর আউট হয়ে ফেরেন অধিনায়ক মোমিনুলও। অবশ্য তাঁর ব্যাট থেকে ৩৭ রান। যাতে ১২৩ রানেই চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলীয় ১২৮ রানেই মাত্র ২ রানে ফেরেন প্রথম ইনিংসের একমাত্র ফিফটি ম্যান ইয়াসির আলী। নেইল ওয়াগনর একাই ৩টি উইকেট শিকার করেন।

যার ফলে এখন বড় রানের সঙ্গে ইনিংস ব্যবধানে বাংলাদেশের হারটা কেবলই সময়ের অপেক্ষা মাত্র। যদিও লিটন দাস ১১ রানে এবং নুরুল হাসান সোহান ১ রানে ক্রিজে আছেন। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি