ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলা চ্যানেল পাড়ি দিলেন ফেনীর মনিরুল ইসলাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫১, ১ এপ্রিল ২০২২ | আপডেট: ১৯:২৭, ১ এপ্রিল ২০২২

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের বাংলা চ্যানেলের ১৬দশমিক ১ কিলোমিটার দূরত্ব সাঁতরিয়ে পাড়ি দিয়েছেন ফেনীর মনিরুল ইসলাম। 

বাংলা চ্যানেলের ১৭তম সাঁতারের এই আয়োজনে অংশ নেন ১০ বছরের ১ শিশু সহ মোট ৬ সাঁতারু। ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও এক্সট্রিম বাংলা নামের দুইটি সংস্থা এই আয়োজনটি করে। 

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল ৯টা ৫০মিনিটে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের পশ্চিমপাড়া সমুদ্রসৈকত থেকে ৬ সাঁতারু সাঁতার শুরু করেন। 

১৬দশমিক ১ কিলোমিটার দূরত্বের পথ পাড়ি দিয়ে সাঁতার শেষ হয় সেন্টমার্টিন দ্বীপে।

তাদের মধ্য ফেনী জেলার ফাজিলপুর গ্রামের মনিরুল ইসলাম নামের সাঁতারু গন্তব্যে পৌঁছাতে সক্ষম হন। তার সময় লেগেছে ৬ ঘণ্টা ৩৪ মিনিট। প্রথমবারের মত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন মনিরুল ইসলাম।

এদিকে ১০ বছরের শিশু সৈয়দা লারিসা রোজেন দ্বিতীয় বারের মতো এই সাঁতার প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন।

ষড়জ অ্যাডভেঞ্চারের প্রধান নির্বাহী কর্মকর্তা লিপটন সরকার বলেন, ‘‘১০ বছরের মেয়ে সৈয়দা লারিসা রোজেন দ্বিতীয় বারের মত বাংলা চ্যানেল সাঁতার প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। লারিসার সঙ্গে সাঁতারে অংশ নিয়েছেন তার বাবা সৈয়দ আক্তারুজ্জামান ও বড় ভাই সৈয়দ আরবিন আয়ান। রেসকিউ দলের সঙ্গে নৌকায় ছিলেন তার মা। লারিসা সাড়ে চার ঘণ্টা সাঁতরিয়ে ৯ কিলোমিটার পথ পাড়ি দেন। সাগর উত্তাল থাকায় শেষ পর্যন্ত তাকে নৌকায় উঠে আসতে হয়।’’

উল্লেখ্য, বঙ্গোপসাগরে দূরপাল্লার সাঁতারের উপযোগী ১৬দশমিক ১ কিলোমিটার দূরত্বের বাংলা চ্যানেল আবিষ্কার করেন প্রয়াত কাজী হামিদুল হক। ২০০৬ সালে প্রথম বারের মত এখানে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি