ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আরিফুলের রেকর্ড গড়া সেঞ্চুরিতে সুপার সিক্সে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১২, ২৭ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১০:২৪, ২৭ জানুয়ারি ২০২৪

আরিফুলের রেকর্ড গড়া সেঞ্চুরিতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে যুক্তরাষ্ট্রকে ১২১ রানে হারিয়ে সুপার সিক্সে উঠলো বাংলাদেশ। ৩ ম্যাচে ২ জয় থেকে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে টাইগার যুবারা। 

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের জয়টা এসেছে আরিফুল ইসলামের দুর্দান্ত ব্যাটিং আর অধিনায়ক মাহফুজুর রহমানের বোলিংয়ের সুবাদে।ভারতের কাছে হার দিয়ে আসর শুরু করলেও টানা দুই জয়ে পরের রাউন্ডের টিকিট পায় বাংলাদেশ।

ব্লুমফন্টেইন টস হেরে আগে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৯১ রান করে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। 

আশিকুর রহমান শিবলি ২৭, আদিল বিন সিদ্দিক ১৩ ও এমডি রিজওয়ান ৩৫ রান করে আউট হন। ৯৪ রানে ৩ উইকেট পতনের পর চতুর্থ উইকেটে ১২২ রানের জুটি গড়েন আরিফ ও আহরার আমিন। ৪৯ বলে ৪৪ রানে আহরার থামলেও, ৯৯ বলে সেঞ্চুরি স্পর্শ করেন আরিফুল। ৪৬তম ওভারে আউট হবার আগে ৯টি চারে ১০৩ বলে ১০৩ রান করেন তিনি।

যুব বিশ্বকাপে এটি আরিফুলের তৃতীয় সেঞ্চুরি। সবচে বেশি সেঞ্চুরির মালিক বার্নহাম ও শিখর ধাওয়ানের রেকর্ডে ভাগ বসালেন এই বাংলাদেশী। 

বাংলাদেশ ইনিংসের শেষ দিকে মোহাম্মদ শিহাব জেমস ১৭ বলে ৩১ ও শেখ পারভেজ জীবন ৭ বলে অপরাজিত ১৩ রান করেন। এতে ৫০ ওভারে ৭ উইকেটে ২৯১ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। 

যুক্তরাষ্ট্রের আরিয়া গার্গ ৬৮ রানে ৩ উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নামা যুক্তরাষ্ট্রকে ৪৭ ওভার ১ বলে ১৭০ রানে অলআউট করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন প্রণব চেট্টিপালায়ম ।

বল হাতে ১০ ওভারে ৩১ রানে ৪ উইকেট নেন বাংলাদেশের অধিনায়ক ও বাঁ-হাতি স্পিনার মাহফুজুর রহমান রাব্বি। তবে ম্যাচ সেরা হন আরিফ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি