ঢাকা, শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২

মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিধ্বস্ত এইবার

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ২২:১৩, ২২ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২৩:০৮, ২২ ফেব্রুয়ারি ২০২০

মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিপর্যন্ত এইবার

মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিপর্যন্ত এইবার

স্প্যানিশ লা লিগার ম্যাচে আজ শনিবার রাতে এইবারের মুখোমুখি শীর্ষে থাকা বার্সেলোনা। ক্যাম্প ন্যু-তে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচে চলছে মেসির ম্যাজিক-শো। লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে এইবারকে বিপর্যন্ত করে শুরুতেই এগিয়ে গেছে বার্সা।

মাত্র ১৪ মিনিটেই গোলের শুভ সূচনা করেন মেসি। এরপর ৩৭ ও ৪০তম মিনিটে করেন পরের দুটি গোল। দুর্দান্ত এক হ্যাটট্রিক পূরণ করেন ক্ষুদে যাদুকর। যাতে বার্সা প্রথমার্ধে এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। পরে ৮৭ মিনিটে আরও একটি গোল করেন মেসি। আর ৮৯ মিনিটে এইবারের কফিনে শেষ পেরেকটি ঠোকেন আর্থার মেলো। যাতে শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় ব্যবধানে জয় পায় বার্সা।

এই জয়ের ফলে চলতি আসরে ২৬ ম্যাচ খেলে ১৮টিতে জয় আর চারটি করে ম্যাচ ড্র ও হারে ৫৮ পয়েন্ট নিয়ে যথারীতি টেবিলের শীর্ষ স্থানেই বার্সেলোনা। এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে নিজেদের স্থানকে আরও শক্ত করল মেসিবাহিনী। কেননা, দুই ম্যাচ কম খেলে ৫৩ পয়েন্ট নিয়ে মেসিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ।

অন্যদিকে, ২৪ ম্যাচ খেলে ৬ ম্যাচে জয় আর ছয় ম্যাচ ড্র এবং ১১ ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের ১৬তম স্থানে রয়েছে এইবার। দলটির পয়েন্ট মাত্র ২৪।

এদিকে, ন্যু-ক্যাম্পে নামার আগে এইবারের কোচ হোসে লুইস মেনডিলিবার অভিযোগ তুলে বলেন, খেলা চলাকালীন সময় মাঠেই বিশ্রাম নেন মেসি। যদিও এদিন বার্সার সবচেয়ে বড় তারকাকে ‘বাস্টার্ড’ বলায় আলোচনায় এসেছেন এই স্প্যানিশ কোচ।

ইংরেজি ‘বাস্টার্ড’ শব্দটির বাংলায় অর্থ হচ্ছে জারজ সন্তান। অনেক সময় অপ্রীতিকর ও বিপজ্জনক ব্যক্তি হিসেবেও শব্দটি ব্যবহার করা হয়ে থাকে। এইবারের কোচ মেনডিলিবার মূলত অসামান্য দক্ষতার কারণেই মেসিকে নিয়ে শব্দটি ব্যবহার করেন।

তিনি বলেন, আমার মনে হয় না মাঠের বাইরে তিনি (মেসি) বিশ্রাম নেন। এই বাস্টার্ড খেলা চলাকালীন সময় বিশ্রামে থাকেন। আসলে তিনি জানেন কখন বিশ্রাম নিতে হবে, আর কখন জ্বলে উঠতে হবে।

মেনডিলিবারের মতে, যখন তাকে ছুটি দেয়া হয় অথবা সাইড লাইনে বসে খেলা দেখেন, তখনই হয়তো মেসি সবচেয়ে বেশি ক্লান্ত হন। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি