ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

বদলির কাছেই নাকাল হলো অস্ট্রেলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১০, ৪ ডিসেম্বর ২০২০

ক্যানবেরার মাঠে বলা হয় টস যাঁর, ম্যাচ তাঁর। শুক্রবার যদিও হলো তার উল্টোটা। টস জিতলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে ভারতকেই প্রথমে ব্যাট করতে পাঠালেন তিনি। বিপদও হলো। প্রথমে ব্যাট করে ১৬১ রান তোলে ভারত। তাড়া করতে নেমে ১৫০ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। প্রথম টি-টোয়েন্টিতে ১১ রানে জয় ভারতের।

যদিও ব্যাট করতে নেমে শুরুতেই শিখর ধওয়ানকে (৬ বলে ১ রান) হারায় ভারত। অন্য ওপেনার লোকেশ রাহুল (৪০ বলে ৫১ রান) এবং অধিনায়ক বিরাট কোহলি মিলে দ্রুত রান তোলার চেষ্টা করলেও, খুব বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি অধিনায়ক (৯ বলে ৯ রান)। 

জীবনের দ্বিতীয় ম্যাচ খেলতে নামা মিচেল সোয়েপসনের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে ফিরলেন কোহলি। ৪ নম্বরে নেমে ভাল শুরু করলেও উইকেট ছুঁড়ে দিয়ে এলেন সঞ্জু স্যামসন (১৫ বলে ২৩ রান)। ব্যর্থ মনীশ পান্ডেও (৮ বলে ২ রান)। চেষ্টা করেছিলেন হার্দিক পান্ডিয়া, তবে খুব বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি এই হার্ড হিটার (১৫ বলে ১৬ রান)। 

এ অবস্থায় যখন মনে হচ্ছিল ভারতের রান ১৫০ পেরোবে না, তখনই ঝড় তোলেন রবীন্দ্র জাদেজা। কেন তিনি ভারতীয় দলের সেরা অলরাউন্ডার, সেটাই বুঝিয়ে দিলেন এদিন। পঞ্চম বোলার হিসেবে দলে নিলেও ২৩ বলে ৪৪ রান করে বুঝিয়ে দিলেন তিনি ব্যাট হাতেও প্রতিপক্ষের চিন্তার কারণ। তবে তাঁর চোট চিন্তায় রাখবে ভারতকে। মাথায় বল লাগায় তাঁর বদলে বল করতে নামেন যুজবেন্দ্র চহাল। যে কারণে উষ্মা প্রকাশ করতে দেখা যায় অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারকে।

কেননা, বল হাতে যে প্রথম উইকেটটাই নেন চাহালই। তাঁর বলেই ফেরেন ফিঞ্চ (২৬ বলে ৩৫ রান)। এরপর স্টিভ স্মিথের (৯ বলে ১২ রান) উইকেটও নেন চাহাল। ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিলেন এই স্পিনার। অস্ট্রেলিয়াকে ভাঙতে চাহালের সঙ্গী হন টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া টি নটরাজন। ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নিলেন এই বোলার। তাঁদের হাতেই শেষ অজিরা।

তবে এমন জয়ের ম্যাচেও ভারতকে চিন্তায় ফেলেছে ফিল্ডিং। ক্যাচ ফেললেন স্বয়ং বিরাট নিজেই। মনীশ পান্ডেও ফেললেন একটি। ওভার থ্রোতে পায়ের ফাঁক দিয়ে বল গলালেন সঞ্জু। করোনা মহামারির পর ক্রিকেট ফিরলেও ভারতের ফিল্ডিং কিন্তু এখনও বেশ চিন্তার কারণ। দ্রুত উন্নতি না করলে ভুগতে হতে পারে পরবর্তীতে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি